বিএনপি আইন-আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:২৬ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৯

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে বিএনপি আইন-আদালতকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

রোববার (১০ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম জিমনেসিয়াম মাঠে অমর একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এমন মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আজ সকালে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সাহেব প্রধানমন্ত্রীর কাছে বেগম খালেদা জিয়াকে মুক্তি দেয়ার আহ্বান জানিয়েছেন। এর মাধ্যমে মূলত বিএনপি আইন এবং আদালতের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। প্রকান্তরে প্রধানমন্ত্রীকে তিনি প্রধান বিচারপতির চেয়ারে বসিয়ে দিয়েছেন।’

তিনি (তথ্যমন্ত্রী) আরও বলেন, তারা (বিএনপি) বারবার বলছে বেগম খালেদা জিয়া অসুস্থ। তিনি তো আগে থেকেই অসুস্থ। গত বৃহস্পতিবার খালেদা জিয়া যে বেশভুষা নিয়ে আদালতে গেছেন তা দেখে কি মনে হয় তিনি অসুস্থ? উল্টো তিনি সানগ্লাস লাগিয়ে এসেছেন।

উল্লেখ্য আজ (১০ ফেব্রুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, এক বছরে খালেদা জিয়াকে বহু নির্যাতন ও কষ্ট দিয়েছেন। এবার তাকে মুক্তি দিন।

এর আগে বিকেল ৫টা ৮ মিনিটে তথ্যমন্ত্রী জাতীয় পতাকা, মেয়র আ জ ম নাছির উদ্দীন চসিকের পতাকা উত্তোলন করেন। এ সময় কাপাসগোলা সিটি কর্পোরেশন কলেজের ছাত্রীরা জাতীয় সংগীত পরিবেশন করেন। পরে তথ্যমন্ত্রী ফেস্টুন উড়িয়ে বইমেলার উদ্বোধন করেন।

চট্টগ্রাম সৃজনশীল প্রকাশক পরিষদের সহায়তায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) ১৯ দিনব্যাপী এ বইমেলার আয়োজন করেছে। মেলায় ঢাকা ও চট্টগ্রামের ১১০টি প্রকাশনার প্রায় দেড়শ স্টল অংশ নিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। স্বাগত বক্তব্য দেন সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা।

আরও বক্তব্য রাখেন বইমেলার আহ্বায়ক কাউন্সিলর নাজমুল হক ডিউক, যুগ্ম আহ্বায়ক মহিউদ্দিন শাহ আলম নিপু, জামাল উদ্দিন, সচিব সুমন বড়ুয়া প্রমুখ।

আবু আজাদ/এমএমজেড/পিআর