ইজতেমায় খাবার খাইয়ে দোয়া চাইলেন মেয়র প্রার্থী আতিকুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২২ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৯

বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিদের খেজুর খাইয়ে দোয়া চেয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী, বিজিএমই’র সাবেক সভাপতি আতিকুল ইসলাম।

শনিবার ইজতেমার আখেরি মোনাজাত শেষে মুসল্লিদের ডেকে বিনামূল্যে খেজুর, কেক ও বিস্কুট বিতরণ করে সবার কাছে দোয়া চান তিনি। তখন সঙ্গে থাকা নেতা-কর্মীরা মাইক দিয়ে বলতে থাকেন আমাদের খাবার গ্রহণ করুন।

এ সময় মেয়র প্রার্থী আতিকুল ইসলামের জন্য দোয়া চান ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. ইসহাক মিয়া, ভাটারা থানার সভাপতি মোহাম্মদ যুবরাজ হোসেন প্রমুখ।

উত্তরার রাজলক্ষ্মী কমপ্লেক্স ব্যবসায়ী সমিতির ব্যানারে ইজতেমায় আগত মুসল্লিদের জন্য এ শুকনা খাবারের আয়োজন করা হয়।

পরে মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, ‘ইজতেমা উপলক্ষে প্রতি বছরই আমরা এ ধরনের আয়োজন করি। ইজতেমায় আসা মুসল্লিদের সামান্য কিছু শুকনো খাবার দিয়ে সহযোগিতা করি।'

তিনি জানান, গত ১০ বছর ধরে ইজতেমায় আসা মুসল্লিদের মাঝে এভাবে শুকনো খাবার বিতরণ করে আসছেন। বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বেও এ ধরনের আয়োজন থাকবে।

কুড়িল থেকে টঙ্গী পর্যন্ত রাস্তার উভয় পাশে দেখা যায় বিভিন্ন সংগঠন ও সংস্থা থেকে ইজতেমায় আগত মুসল্লিদের জন্য শরবত, পানি, শুকনো খাবারের ব্যবস্থা করে রাখা হয়েছে। চলতি পথে যে যেখান থেকে পারছেন খাবার সংগ্রহ করছেন।

মুসলিম উম্মাহর জন্য শান্তি সমৃদ্ধি কামনায় ২০১৯ সালের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শেষ হয়েছে আজ (শনিবার)। এদিন আখেরি মোনাজাতে অংশ নিতে ঢাকা এবং তার আশপাশের জেলা থেকে হাজার হাজার মুসল্লি জমায়েত হন টঙ্গীর ইজতেমা মাঠ ও পার্শ্ববর্তী এলাকায়।

এইউএ/এমএমজেড/এমকেএইচ