‘ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ সরকারের তামাশা’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
ফাইল ছবি

ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণকে সরকারের তামাশা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি (মহিলা বিষয়ক সম্পাদক) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

গতকাল দুপুরে কক্সবাজারে আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করেন ১০২ ইয়াবা ব্যবসায়ী; এর মধ্যে কক্সবাজারের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির চার ভাইসহ ৮ স্বজনও ছিলেন।

‘নারী ও শিশু নির্যাতন: প্রতিরোধ ও প্রতিকার’ শীর্ষক সভায় মোশাররফ হোসেন বলেন, মাদক ব্যবসায়ীদের একজন একজন করে ধরা হচ্ছে। আবার পুলিশ অফিসার গিয়ে ঘটা করে ধরা হচ্ছে। পুলিশের কাছে আগেও তো লিস্ট ছিল। তাদের ধরে আবার এমনভাবে মামলা দেয়া হয়, যাতে তারা আইনের ফাঁকফোঁকর দিয়ে বের হয়ে যেতে পারে। কেন তা করা হচ্ছে, এর মূল কারণ একটায়- তারা ক্ষমতাসীনের লোক। সুতরাং আত্মসমর্পণের নামে তামাশা চলছে।

তিনি বলেন, আমাদের দলের অঙ্গ সংগঠনগুলোর পুনর্গঠন চলছে। ছোট খাট ভুল বোঝাবুঝি কাটিয়ে আমাদের বিএনপিকেই গণতন্ত্র পুনরুদ্ধারের কাজ করতে হবে।

তিনি বলেন, আজকে যেদিকেই তাকাবেন সবদিকেই অবক্ষয়। এটা হয়েছে, যেহেতু দেশে গণতন্ত্র নেই। নারী নির্যাতন তীব্র আকার ধারণ করেছে। কেন এই অবক্ষয়, সামাজিক মূল্যবোধ তলানিতে গেছে বলেই আজকে আমাদের সমাজকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে।

বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফার সভাপতিত্বে ও মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের সঞ্চালনায় সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা সাহিদা রফিক, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক রাশেদা বেগম হীরা, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

কেএইচ/এনএফ/এমএস

আপনার মতামত লিখুন :