গণশুনানিতে আমন্ত্রণ জানিয়ে রাজনৈতিক দলগুলোকে ঐক্যফ্রন্টের চিঠি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ২০ ফেব্রুয়ারি ২০১৯

গণশুনানির জন্য রাজনৈতিক দলগুলোকে চিঠি দেয়া শুরু করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেল থেকে এই চিঠি দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন জোটটির দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

তিনি বলেন, আজ ১৮টি দলের নেতাদের গণশুনানির জন্য জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে চিঠি দেয়া হয়েছে। তিনিসহ (মিন্টু) জাতীয় ঐক্যফ্রন্টের দফতরের অপর দুই সদস্য আজমেরী বেগম সন্ধ্যা ও জাহাঙ্গীর আলম তিনজন মিলে প্রত্যেকটা রাজনৈতিক দলের কার্যালয়ে গিয়ে চিঠি বিতরণ করেছেন।

গণশুনানিতে আমন্ত্রণপ্রাপ্তরা হলেন- বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ এর সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক বজলুর রশিদ ফিরোজ, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (মার্কসবাদী) সাধারণ সম্পাদক মবিনুল হায়দার চৌধুরী, কেন্দ্রীয় সদস্য শুভ্রাংশু চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন নান্নু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি এবং সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক।

সূত্র জানায়, ইসলামী আন্দোলন বাংলাদেশ-কেও গণশুনানিতে আমন্ত্রণ জানানো হবে। তবে জামায়াতের যে ২৫ জন ধানের শীষ প্রতীকে নির্বাচন করেছেন তাদের বিষয়ে এখনও সিদ্ধান্তহীনতায় ভুগছে ঐক্যফ্রন্ট।

কেএইচ/এমবিআর/পিআর

আপনার মতামত লিখুন :