ঐক্যফ্রন্টের গণশুনানিতে থাকবেন ৭ বিচারক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০১ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ‘অনিয়ম’ তুলে ধরে শুক্রবার গণশুনানির আয়োজন করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে তাদের এই কর্মসূচি অনুষ্ঠিত হবে।

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই গণশুনানি। কর্মসূচি সফল করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের দফতরের প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৮টি আসনে প্রার্থী দেয় জাতীয় ঐক্যফ্রন্ট। সেখান থেকে অন্তত আড়াই শতাধিক প্রার্থী গণশুনানিতে অংশ নেবেন বলে জানান মিন্টু।

তিনি বলেন, প্রার্থীদের অনেকেই গণশুনানিতে উপস্থিত থাকবেন। তবে হবিগঞ্জের জি কে গউছ ও টাঙ্গাইলের একটি আসনের প্রার্থী সুলতান সালাউদ্দিন টুকু কারাগারে রয়েছেন; বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুসহ বেশ কয়েকজন নেতার পূর্বনির্ধারিত কর্মসূচি রয়েছে, কেউ কেউ অসুস্থ রয়েছেন, অনেকে বিদেশে রয়েছেন- এসব নেতা গণশুনানিতে অংশ নিতে পারছেন না।

এদিকে একটি সূত্র জানিয়েছে, গণশুনানিতে সাতজন বিচারক হিসেবে থাকবেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এমাজউদ্দিন আহমেদ, ইংরেজি দৈনিক নিউ নেশনের সম্পাদকমণ্ডলীর সভাপতি ব্যারিস্টার মইনুল হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড. আসিফ নজরুল, রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক দিলারা চৌধুরীসহ সাতজন বিচারক হিসেবে অংশ নেবেন। এছাড়া ড. কামাল হোসেন গণশুনানিতে সভাপতিত্ব করবেন বলে জানা গেছে।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন, বিএনপির ওয়েবসাইট থেকে গণশুনানি সরাসরি সম্প্রচার করা হবে।

কেএইচ/বিএ