চকবাজারে নিহত ও দগ্ধদের স্বজনের পাশে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩২ পিএম, ০২ মার্চ ২০১৯

রাজধানীর চকবাজারে আগুনে নিহত ও দগ্ধ হওয়াদের স্বজনদের খোঁজ নিয়েছে বিএনপি। শনিবার দলটির একটি প্রতিনিধি দল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে বলে দলীয় প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিএনপির সহ-দফতর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন স্বাক্ষরিত ওই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘গত ২০ ফেব্রুয়ারি রাজধানীর চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আজ বিএনপি ও জাতীয়তাবাদী মহিলা দলের একটি প্রতিনিধি দল সেখানে যান। প্রতিনিধি দলটি অগ্নিকাণ্ডে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত বিভিন্ন ভবন পরিদর্শন ছাড়াও অগ্নিদগ্ধ হয়ে যারা মৃত্যুবরণ করেছেন এবং গুরুতর আহত হয়েছেন তাদের পরিবার-পরিজনদের সঙ্গে কথা বলেন, শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।’

প্রতিনিধি দলে ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির স্বনির্ভরবিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, যুববিষয়ক সহ-সম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ, শিক্ষাবিষয়ক সহ-সম্পাদক হেলেন জেরিন খান, ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক নেওয়াজ হালিমা আরলী, স্থানীয় সরকারবিষয়ক সহ-সম্পাদক শাম্মী আক্তার, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম ও নিপুন রায় প্রমুখ।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। ওই রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। আগুনে ঘটনাস্থলেই ৬৭ জন নিহত হন। আর ঢামেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনজন।

কেএইচ/জেডএ

 

আপনার মতামত লিখুন :