সমালোচনার জন্য সভা দাবি আলালের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:২২ এএম, ১৯ মার্চ ২০১৯

নেতাকর্মীদের সমালোচনা শোনার জন্য দ্রুত তিন দিনের নির্বাহী কমিটির সভা ডাকার দাবি জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেল আলাল।

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক স্মরণসভায় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের উদ্দেশে এ দাবি জানান তিনি।

বিএনপির সাবেক মহাসচিব প্রয়াত খোন্দকার দেলোয়ারের হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে খোন্দকার দেলোয়ার স্মৃতি ফাউন্ডেশন এ স্মরণসভার আয়োজন করে।

দলের নেতাকর্মীদের মুখোমুখি হওয়ার সময় এসেছে উল্লেখ করে আলাল বলেন, আমার এই প্রস্তাব ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে দিয়েছি, মহাসচিবকে দিয়েছি, আপনাকেও বলছি- আমাদের নেতাকর্মীদের সমালোচনা শোনার জন্য তিন দিনের নির্বাহী কমিটির সভা ডাকুন। দেড়দিন সমালোচনা করবে। পরবর্তীতে গঠনমূলক প্রস্তাব আসবে।

তিনি বলেন, দুদু ভাই ও আমি দলের গুরুত্বপূর্ণ কেউ না, তাই আমরা নির্বাচনে নমিনেশন পাই না। আমি কিছু প্রশ্নের উত্তর খুঁজে পাই না। কার নির্দেশে আমাদের বলা হলো, যে নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে।

বিএনপির সংকট নয়, দেশের সংকট চলছে মন্তব্য করে আলাল বলেন, নির্বাচনের কথা শুনলে শিশুরাও হাসে। গণমাধ্যমের ওপর চাপ থাকায় তারাও কিছু প্রকাশ করতে পারছে না।

খোন্দকার দেলোয়ারের প্রসঙ্গ উল্লেখ করে সাবেক এই সংসদ সদস্য বলেন, খোন্দকার দেলোয়ার সাহেব যে ভবিষ্যৎবাণী করে গেছেন তার অধিকাংশই ফলেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমেদের সভাপতিত্বে স্মরণসভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, খোন্দকার দেলোয়ার সন্তান ড. খোন্দকার আকবর হোসেন, অ্যাডভোকেট আখতার হামিদ ডাবলু, ডা. দেলোয়ারা পান্না, ছড়াকার আবু সালেহ, অ্যাডভোকেট জামিল, খোন্দকার দেলোয়ার স্মৃতি ফাউন্ডেশন নেতা অ্যাডভোকেট তৌহিদ প্রমুখ বক্তৃতা করেন।

কেএইচ/বিএ