‘পদত্যাগ চলতে থাকলে বিএনপিকে খুঁজে পাওয়া যাবে না’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ১৯ মার্চ ২০১৯
ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বিএনপি থেকে যে হারে পদত্যাগ শুরু হয়েছে, এ অবস্থা চলতে থাকলে তাদের একদিন বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না। বিএনপি কঠিন অবস্থায় পড়েছে। তাদের এ দুরবস্থার জন্য তারাই দায়ী।

মঙ্গলবার রাজধানীর মহিলা সমিতির আইভি রহমান মিলনায়তনে ‘প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এতিমের টাকা আত্মসাতের মামলায় কারাগারে। এ দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানও দুর্নীতি ও খুনের মামলায় সাজা নিয়ে বিদেশে পলাতক। রাজনীতিতে সত্য-মিথ্যার যুদ্ধ চলতে থাকে। মিথ্যা সাময়িকভাবে জয়লাভ করলেও পরে তার পতন ঘটে। মিথ্যার ওপর জন্ম হয়েছিল বিএনপির। এখন তাদের পতন ঘটবে।

জিল্লুর রহমানের স্মৃতিচারণ করে তিনি বলেন, জিল্লুর রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো মহান নেতার সান্নিধ্য লাভ করেছিলেন। তিনি বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে স্নেহ করতেন। তিনি শত্রু-মিত্র সবাইকে আপন করে নিতে পারতেন, সজ্জন ব্যক্তি ছিলেন। মানুষকে ভালোবাসার দৃষ্টান্ত দেখিয়ে গেছেন।

জিল্লুর রহমান মৃত্যুবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য লায়ন কাজী আকরাম উদ্দিন, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, অ্যাডভোকেট সাহারা খাতুন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম প্রমুখ।

এইউএ/জেডএ/এমএস