‘আমাদের উঠে দাঁড়াতে হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫২ পিএম, ২২ মার্চ ২০১৯

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, এ সরকার ফ্যাসিস্ট, গণতান্ত্রিক নয়। তাই আমাদেরকে উঠে দাঁড়াতে হবে। আর তা না পারলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না।

শুক্রবার (২২ মার্চ) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জিয়া পরিষদ আয়োজিত 'বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব নেতাকর্মীর মুক্তির দাবিতে’আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

রাজপথে লড়াই ও রক্ত দেয়া ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয় মন্তব্য করে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, কালকে উস্কানি দেয়ার অভিযোগে আমার বিরুদ্ধে মামলা হতে পারে। কিন্তু গণতন্ত্রের জন্য এ উস্কানি দিয়েছিল মাওলানা ভাসানী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, আমরা হল রুমে আলোচনা করতে আসি কারণ নিরাপদ বোধ করি। কিন্তু সত্য কথা হচ্ছে হরতাল ছাড়া এ দেশে গণতন্ত্র আসেনি, হরতাল ছাড়া আইয়ুব খানকে এ দেশ থেকে উৎখাত করা সম্ভব হয়নি।

দুদু বলেন, বেগম জিয়াকে বন্দী রাখা হয়েছে তথাকথিত মিথ্যা এক মামলায়। যে মামলার কোনো ভিত্তি নেই। খালেদা জিয়াকে রাজনৈতিক মামলায়, প্রতিহিংসার কারণে জেলে রাখা হয়েছে। আইয়ুব খান যেমন তার প্রতিদ্বন্দ্বীদের একটি আইনের আওতায় এনে দেশ বিরোধী, দুর্নীতিবাজ বলে বাতিল করতো। পাকিস্তানের সেই ভূত বর্তমান সরকারের উপর চেপে বসেছে।

নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, 'লড়াই করতে হবে। লড়াইয়ের বিকল্প নেই, আমরা নিজেদের বিরুদ্ধে, পরস্পরের বিরুদ্ধে অনেক কথা বলেছি। আসুন সবাই এক হই, দল যেভাবে গাইড করে, নির্দেশ দেয় সে অনুযায়ী আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করি।

জিয়া পরিষদের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কবির মুরাদের সভাপতিত্বে সভায় দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস প্রমুখ বক্তব্য দেন।

কেএইচ/এএইচ/এমএস

আপনার মতামত লিখুন :