স্বাধীনতাবিরোধীরা নিস্তেজ হলেও নিঃশেষ হয়নি : নাসিম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ২৫ মার্চ ২০১৯
ফাইল ছবি

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাধীনতাবিরোধীরা নিস্তেজ হলেও নিঃশেষ হয়ে যায়নি। এদের বিরুদ্ধে ১৪ দলের আন্দোলন অব্যাহত থাকবে।

সোমবার (২৫ মার্চ) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে গণহত্যা দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সোহরাওয়ার্দী উদ্যানে স্থাপিত শিখা অনির্বাণে শ্রদ্ধা নিবেদন করে ১৪ দলের নেতারা এ সভা শুরু করেন।

নাসিম বলেন, বিএনপি-জামায়াত ও রাজাকারদের বিরুদ্ধে আন্দোলন এখনো শেষ হয়নি, এ আন্দোলন ধারাবাহিকভাবে করে যেতে হবে। বিএনপি-জামায়াত-রাজাকাররা এখনো গণহত্যা দিবস মানে না। আগামীতে তারা যেন আর ক্ষমতায় আসতে না পারে -এ জন্য দেশব্যাপী তাদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

Nasim

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ২৮, ৩০ ও ৩১ মার্চ আলোচনা সভার কর্মসূচি ঘোষণা করা হয়। এছাড়া গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির দাবিতে জাতিসংঘের পদক্ষেপ নিতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতি আহ্বান জানান মোহাম্মদ নাসিম।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দীলিপ বড়ুয়ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ১৪ দল নেতা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাসদ (ইনু) সভাপতি হাসানুল হক ইনু, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাসদ নেতা মাঈন উদ্দিন খান বাদল, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কমিউনিস্ট কেন্দ্রের আহ্বায়ক ডা. ওয়াজেদুল ইসলাম, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন, বাসদ নেতা রেজাউর রশিদ খান, গণ আজাদী লীগের এস কে শিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

এফএইচএস/আরএস/এমএস