৯ দলের সমন্বয়ে নতুন রাজনৈতিক জোট ডিএনএফ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ২৫ এপ্রিল ২০১৯

ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ) নামে আরও একটি রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ ঘটলো। ৯টি সমমনা দলের সমন্বয়ে নতুন এ রাজনৈতিক জোট গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ জোট গঠনের ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ডিএনএফ জোটের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন বাংলাদেশ পিপলস পার্টির (বিপিপি) চেয়ারম্যান মো. বাবুল সরদার চাখারী। ফ্রন্টের মহাসচিব হয়েছেন জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস এবং মুখপাত্র বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলনের (বিজিএ) চেয়ারম্যান এ আর এম জাফরুল্লাহ চৌধুরী।

জোটভুক্ত দলগুলো হলো- বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি, বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন-বিজিএ, স্বাধীনতা পার্টি, ইসলামিক লিবারেল পার্টি, জাতীয় গণতান্ত্রিক লীগ, ন্যাপ-ভাসানী, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি, জাতীয় উন্নয়ন পার্টি এবং বাংলাদেশ আইডিয়েল পার্টি।

জোটের দলগুলোর মধ্যে কোনোটিরই নিবন্ধন নেই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নতুন এ জোট গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএনএফের চেয়ারম্যান বাবুল সরদার চাখারী।

তিনি বলেন, দেশের মানুষ বিভিন্ন কারণে আজ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। তাদেরকে নির্বাচনমুখী করতে এ জোট কাজ করে যাবে। আগামী ২৮ এপ্রিল সিলেটে দুই সুফি সাধকের মাজার জিয়ারতের মধ্য দিয়ে নতুন এ রাজনৈতিক জোটের কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে।

সংবাদ সম্মেলনে জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস, বিজিএ’র চেয়ারম্যান এ আর এম জাফরুল্লাহ চৌধুরী, বিপিপির মহাসচিব এহসানুল হক সেলিমসহ ফ্রন্টের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

কেএইচ/আরএস/এমকেএইচ

আপনার মতামত লিখুন :