অবিলম্বে নতুন নির্বাচনের দাবি ফখরুলের

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৩৩ পিএম, ৩০ মে ২০১৯

অবিলম্বে নতুন নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ দাবি জানান।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ ক্যাম্পের আয়োজন করে।

আরও পড়ুন>> বিএনপির লড়াই অব্যাহত থাকবে : মওদুদ

ফখরুল বলেন, অত্যন্ত পরিষ্কার করে আমরা বলতে চাই, নির্বাচনের নামে যে নাটক হয়েছে, অবিলম্বে সে নির্বাচনকে বাতিল করে, একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে নতুন নির্বাচন করে সত্যিকার অর্থেই জনগণের আকাঙ্ক্ষার সঙ্গে সামঞ্জস্য রেখে একটি পার্লামেন্ট গঠন করতে হবে। আজকের এই দিনে সেটাই আমাদের লক্ষ্য।

আরও পড়ুন>> খালেদাকে মুক্ত করার শপথ নিল বিএনপি

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অকাল মৃত্যুতে বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব নিঃসন্দেহে দুর্বল হয়েছে, গণতন্ত্রকে দুর্বল করেছে। মানুষের আশা আকাঙ্ক্ষাকে আশাহত করেছে। তার উত্তরসূরী বেগম খালেদা জিয়া বাংলাদেশের জাতীয়তাবাদী দর্শন-আদর্শকে ধারণ করে দীর্ঘকাল রাজনীতিতে আছেন। আজ তিনি কারাগারে। আজ আমরা শপথ নেব যে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শকে অনুসরণ করে দেশনেত্রীকে মুক্ত করব।

এ সময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ড্যাব নেতা ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. হারুন আল রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/জেডএ/এমকেএইচ

আপনার মতামত লিখুন :