রেল দুর্ঘটনার দায় সড়ক ও রেলমন্ত্রী এড়াতে পারে না : বাংলাদেশ ন্যাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৩ পিএম, ২৪ জুন ২০১৯

মৌলভীবাজারের বরমচালে ব্রিজ ভেঙে রেল দুর্ঘটনায় সড়ক ও রেলমন্ত্রী দায় এড়াতে পারেন না বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। সোমবার (২৪ জুন) বাংলাদেশে ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করেন।

তারা বলেন, ট্রেনে অতিরিক্ত যাত্রীর চাপে এমন ঘটনা ঘটেছে। ঢাকা-সিলেট মহাসড়কে তিতাস নদীর ওপর শাহবাজপুর ব্রিজ নষ্ট হওয়ায় গত কয়েকদিন থেকে চরম থেকে চরমতর দুর্ভোগ পোহাচ্ছে যাত্রীরা। ফলে ট্রেনের ওপর অতিরিক্ত চাপ পড়েছে। এতটা চাপ পড়েছে যে, আসন পূর্ণ হওয়ার পাশাপাশি যাত্রীদের দাঁড়ানো জন্যও তিল ধারণের মতো অবস্থা নেই। কারণ, ঢাকা-সিলেট মহাসড়কে যানবাহন চলছে না। এমনটি অতীতে হয়নি।

তারা আরও বলেন, ট্রেন যতই বড় হোক, তার একটা ধারণক্ষমতা আছে। দ্বিগুণেরও বেশি লোক যখন একটা ট্রেনে ওঠে, সেই ট্রেন আর কত ভার সইবে? এতো অতিরিক্ত যাত্রী নিয়ে ট্রেন যে ব্রিজে উঠবে সেই ব্রিজ ভেঙে পড়বে, এটা অস্বাভাবিক নয়। অতিরিক্ত যাত্রীর কারণে ব্রিজ ভার সইতে না পেরে ভেঙে পড়েছে।

নেতৃদ্বয় বলেন, আজকের ট্রেন দুর্ঘটনার জন্য সম্পূর্ণভাবে সড়ক পরিবহন বা মহাসড়ক বিভাগ দায়ী। দায় নিতেই হবে। দেশের খুবই গুরুত্বপূর্ণ একটা মহাসড়ক প্রায় সপ্তাহখানেক থেকে বিচ্ছিন্ন একটি ব্রিজের কারণে। মানুষের চলমান ভোগান্তি আর আজকের ট্রেন দুর্ঘটনার জন্য দায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এড়াতে পারেন না।

রেল দুর্ঘটনায় নিহতদের পরিবারকে যথাযথ ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদানের জন্য সকারের প্রতি জোর দাবি জানান তারা।

কেএইচ/আরএস/জেআইএম

আপনার মতামত লিখুন :