রেল দুর্ঘটনায় সরকারের অব্যবস্থাপনা দায়ী : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ২৪ জুন ২০১৯

মৌলভীবাজারের রেল দুর্ঘটনায় সরকারের অব্যবস্থাপনাকে দায়ী করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফেরাত এবং আহতদের আশু সুস্থতা কামনা করেন তিনি।

সোমবার (২৪ জুন) দলটির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, গতকাল রোববার গভীর রাতে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল রেলওয়ে স্টেশনের কাছে সেতু ভেঙে আন্তঃনগর উপবন এক্সপ্রেস ট্রেনের ছয়টি বগি লাইনচ্যুত হয়ে সংঘটিত দুর্ঘটনায় এখন পর্যন্ত কয়েকজনের প্রাণহানি ও দুই শতাধিক যাত্রীর আহত হওয়ার ঘটনা হৃদয়বিদারক ও মর্মস্পর্শী।

তিনি বলেন, যে সেতুটিতে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে এ দুর্ঘটনা সংঘটিত হয়েছে সেই সেতুটির দুরাবস্থা নিয়ে স্থানীয় জনগণ বারবার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলেও সেতু মেরামতে উদ্যোগ গ্রহণ না করার কারণে এ মর্মস্পর্শী ঘটনা ঘটেছে।

বিএনপি মহাসচিব বলেন, জবাবদিহিতাবিহীন সরকার ক্ষমতা দখলে রাখার কারণে জনসম্পর্কিত বিষয়গুলো উপেক্ষিত হচ্ছে। এ দুর্ঘটনায় হতাহতদের স্বজনদের মতো আমিও গভীরভাবে ব্যথিত ও শোকাভিভূত। বিরোধী দল দমনে ব্যস্ত থাকার কারণেই সরকারের অব্যবস্থাপনা ও চরম উদাসীনতার কারণেই সড়ক ও নৌ দুর্ঘটনাসহ রেল দুর্ঘটনা বার বার সংঘটিত হচ্ছে।

তিনি আরও বলেন, সারাদেশে রাস্তাঘাটসহ রেলপথের বেহাল দশা সরকারের চরম ব্যর্থতারই বহিঃপ্রকাশ। যাতায়াত ও যোগাযোগ ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়েছে। ফলশ্রুতিতে ব্যাপক দুর্ঘটনা ও এতো মানুষের প্রাণহানি ঘটছে। আমি সর্বত্র সরকারি ব্যর্থতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমি কুলাউড়ায় রেল দুর্ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত ও শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি।

কেএইচ/আরএস/এমএস

আপনার মতামত লিখুন :