ডেঙ্গুর পর চামড়া নিয়ে খেলা : ওয়ার্কার্স পার্টি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ১৭ আগস্ট ২০১৯

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর পক্ষ থেকে বলা হয়েছে, ডেঙ্গুর পর চামড়া নিয়ে খেলা হলো। শনিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন মন্তব্য করা হয়।

ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর পক্ষে পাঠানো বিবৃতিতে বলা হয়, ডেঙ্গু সমস্যাকে অস্বীকার করা, দুর্নীতি-অব্যবস্থাপনার পর এবার দেশের মানুষ চামড়া নিয়ে সিন্ডিকেটের ষড়যন্ত্র প্রত্যক্ষ করল। দুর্ভাগ্যজনক যে দেশের চতুর্থ বৈদেশিক মুদ্রা অর্জনকারী এ শিল্প যখন এ ধরনের ঘটনার কারণে বিপর্যয়ের মুখোমুখি, তখন সরকারের কর্তৃপক্ষ একে-ওকে দোষ দিয়েই দায় সারতে চাচ্ছে।

বিবৃতিতে আরও বলা হয়, চামড়া নিয়ে এ খেলায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে লিল্লাহ বোর্ডিংয়ের এতিম শিক্ষার্থী, তরুণ মৌসুমী ব্যবসায়ী এবং সাধারণ মানুষ। এক্ষেত্রেও বিশ্ব বাজারে দাম পড়ে যাওয়ার অজুহাত দেখানো হচ্ছে।

বিবৃতিতে ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো বলেছে, আর্থিক খাতে নৈরাজ্য-বিশৃঙ্খলার পর রফতানি খাতে এ ধরনের নৈরাজ্যিক অবস্থা সরকারের উন্নয়ন প্রক্রিয়াকেই বাধাগ্রস্ত করবে। মুষ্টিমেয় সিন্ডিকেট ও দুর্নীতিবাজদের হাতে বাংলাদেশের অর্থনীতি যেভাবে জিম্মি হয়ে পড়ছে তাতে দেশের মানুষ হতাশ ও উদ্বিগ্ন।

বিবৃতিতে বলা হয়, সরকারকে অবিলম্বে এবারের চামড়ার মূল্য নিয়ে যে ঘটনা ঘটেছে তার কারণ উদঘাটন করে ভবিষ্যতে ব্যবস্থা গ্রহণ এবং এ সব সিন্ডকেটের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে।

এমএএস/এনডিএস/জেআইএম