আইভী রহমানের সমাধিতে আ.লীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:২৯ এএম, ২৪ আগস্ট ২০১৯

একুশে আগস্টের গ্রেনেড হামলায় নিহত নারী নেত্রী আইভী রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগ নেতারা।

রাজধানীর বনানী কবরস্থানে শনিবার তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পরে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে আইভী রহমানের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানান উপস্থিত আওয়ামী লীগের নেতাকর্মীরা।

এ সময় আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, নির্বাহী সদস্য এবিএম রিয়াজুল কবির কাওসার প্রমুখ।

শনিবার বাদ আসর পরিবারের পক্ষ থেকে আইভী কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে। মিলাদ ও দোয়া মাহফিলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং শুভাকাঙ্ক্ষীদের শরিক হওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলা ও গুলিবর্ষণ করা হয়। এ ন্যক্কারজনক গ্রেনেড হামলায় ২১ নেতাকর্মী নিহত হন। শেখ হাসিনাসহ কয়েকশ’ নেতাকর্মী আহত হন। আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিশিষ্ট নারী নেত্রী বেগম আইভী রহমানও গুরুতর আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে ৪ দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে ২৪ আগস্ট শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

এইউএ/এনডিএস/জেআইএম