সুশাসনের জন্য জাসদের ১০ দিনের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৯

সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির দাবিতে ১০ দিনের (২০ থেকে ৩০ সেপ্টেম্বর) ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ। এই কর্মসূচির অংশ হিসেবে আগামী ২৪ সেপ্টেম্বর এসপি, সিভিল সার্জন, জেলা রেজিস্ট্রারদের স্মারকলিপি দেবে দলটি।

জাসদের দুদিনব্যাপী জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। শনিবার দলটির সহ-দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির দাবিতে চলমান প্রচার আন্দোলনের নতুন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া দলের পরবর্তী জাতীয় কাউন্সিল, জেলা কাউন্সিল, উপজেলা কাউন্সিল অনুষ্ঠান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, জাসদের সুবর্ণজয়ন্তী, মুজিববর্ষ উদযাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং দলের ভবিষ্যৎ রাজনৈতিক-সাংগঠনিক পরিকল্পনা ও কর্মসূচির চূড়ান্ত করা হয়।

১০ দিনের কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ২০ ও ২১ সেপ্টেম্বর সব জেলা সদরে কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জেলা জাসদের কর্মীসভা, ২৪ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি আরও উন্নয়নের দাবিতে জেলা পুলিশ সুপার, স্বাস্থ্যসেবার মানোন্নয়নের দাবিতে জেলা সিভিল সার্জন এবং ভূমি অফিসের অব্যবস্থাপনা ও দুর্নীতি-হয়রানি বন্ধের দাবিতে জেলা রেজিস্ট্রারের কাছে স্মারকলিপি পেশ।

কর্মসূচিতে আরও রয়েছে- ২৫ সেপ্টেম্বর থেকে ২৯ সেপ্টেম্বর সুশাসনের দাবিতে জেলা-উপজেলায় প্রচারপত্র বিলি, ৩০ সেপ্টেম্বর সকল উপজেলা সদরে মানববন্ধন এবং সহকারী ভূমি কমিশনারের (এসিল্যান্ড) কাছে স্মারকলিপি প্রদান।

এইউএ/বিএ/এমকেএইচ