মসজিদের শহরকে ক্যাসিনোর শহরে পরিণত করেছে সরকার

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:০৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৯

আওয়ামী লীগ সরকার এসে মসজিদের শহর ঢাকাকে ক্যাসিনোর শহরে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এ কর্মসূচির আয়োজন করে।

সরকারের সমালোচনা করে মঈন বলেন, সরকার বলেছিল তারা দেশকে সিঙ্গাপুর বানিয়ে দেবে। কিন্তু বর্তমান সরকার দেশকে সিঙ্গাপুরের চেয়ে কয়েক ধাপ এগিয়ে যুক্তরাষ্ট্রের লাস ভেগাস বানিয়ে দিয়েছে। ফলে লাস ভেগাসের মতো এখন মসজিদের শহর ঢাকা ক্যাসিনোর শহরে পরিণত হয়েছে।

তিনি আরও বলেন, উন্নয়নের জোয়ারে আমরা কোথায় ভেসে যাচ্ছি। সরকারের মধ্যম আয়ের নমুনার ঠেলায় যদি এ দেশ লাস ভেগাসে পরিণত হয়, এই অবস্থা হয়, তাহলে উন্নত হলে এ দেশ কিসে পরিণত হবে? কোথায় ভেসে যাবে?

এদেশের ১৬ কোটি মানুষ আওয়ামী লীগকে প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে মঈন খান বলেন, বর্তমান সরকার গণতন্ত্রকে ধ্বংস করেছে। তারা বিচারব্যবস্থা, শেয়ারবাজার, আইনশৃঙ্খলা বাহিনী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সবকিছুই দখল করেছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, পাকিস্তানি সেনাবাহিনী জোর করে দেশের গণতন্ত্র দাবিয়ে রাখতে পারেনি। মনে রাখবেন, জোর করে দেশের মানুষের ভালোবাসা পাওয়া যায় না।

গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য খালেদা জিয়াকে মুক্ত করতে হবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, খালেদা জিয়াকে বন্দি করার একমাত্র কারণ তিনি গণতন্ত্রের কথা বলেন। গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য তাকে মুক্ত করতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি হারুন অর রশিদের সভাপতিত্বে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান ও ড্যাব মহাসচিব আব্দুস সালাম বক্তব্য রাখেন।

কেএইচ/এমএসএইচ/এমকেএইচ