মিডিয়াতে যা দেখছি তা পুতুল নাচ : আলাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯
ফাইল ছবি

চাঁদাবাজি ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযান নিয়ে মিডিয়াতে যা দেখানো হচ্ছে তা পুতুল নাচ বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

তিনি বলেন, ‘একটি কথা পরিষ্কার বলতে চাই যেগুলো হচ্ছে যেগুলো আমরা মিডিয়ায় দেখছি এবং বিভিন্ন জায়গায় যেগুলো আলোচনা হচ্ছে সেগুলো পুতুল নাচ।

শনিবার (২১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী ওলামা দল আয়োজিত খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

চলমান অভিযান প্রসঙ্গে আলাল বলেন, এগুলো হচ্ছে শুধুমাত্র উপলক্ষ। খালেদা জিয়ার মুক্তির লড়াইয়ে দেশের মানুষ যখন সংগঠিত এবং প্রতিজ্ঞাবদ্ধ হচ্ছে ঠিক সেই মুহূর্তে দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতে পেছন থেকে সুতা দিয়ে পুতুল নাচানো হচ্ছে।

বিএনপির এ নেতা বলেন, ‘প্রধানমন্ত্রী সংসদে দাঁড়িয়ে বলেন মদিনা সনদের ভিত্তিতে সংসদ পরিচালিত হচ্ছে। মদিনা সনদে কী ছিল? মদিনা সনদে ছিল কোনো ব্যক্তি যদি অপরাধ করে সেজন্য তার গোষ্ঠীকে তার সম্প্রদায়কে তার দলকে দায়ী করা যাবে না। আপনি (প্রধানমন্ত্রী) কী সেটি করছেন? আপনি যদি সেই পথ অনুসরণ করতেন তাহলে আজকে বিনা অপরাধে বেগম খালেদা জিয়া কারাগারে থাকতেন না। তারেক রহমান দেশের বাইরে থাকতেন না।

আয়োজক সংগঠনের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হকের সভাপতিত্বে এবং সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আযাদ, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

কেএইচ/এএইচ/জেআইএম