দুর্নীতিবিরোধী অভিযানে সর্বাত্মক সহযোগিতা করবে জাতীয় পার্টি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৩৯ পিএম, ২২ সেপ্টেম্বর ২০১৯

দেশে চলমান ক্যাসিনো বিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, অভিযানে শেখ হাসিনাকে জাপা সর্বাত্মক সহযোগিতা করবে।

রোববার (২২ সেপ্টেম্বর) রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের রাজনৈতিক কার্যালয়ে খুলনা বিভাগীয় সাংগঠনিক কমিটির সভায় তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, অত্যন্ত শক্তিশালী নেতৃত্বে শেখ হাসিনা দেশের সবচেয়ে বড় সমস্যা দুর্নীতি ও অনিয়ম দূর করবেন। আমরা ওনাকে কথা দিতে চাই, জাতীয় পার্টি এ প্রচেষ্টায় সব সময় তার পাশে থাকবে। তাকে সর্বাত্মক সহযোগিতা করবে।

তিনি বলেন, আমরা যখন যেভাবে পারি, যেভাবে ওনারা চাইবেন, সেভাবে এ কর্মকাণ্ডকে সাফল্যমণ্ডিত করতে সহযোগিতা করব।

কলাবাগান ক্লাবে ক্যাসিনো পরিচালনায় জাপার প্রেসিডিয়াম সদস্য ও জাপার মহানগর উত্তরের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সেন্টুর নাম উঠার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘এ বিষয়ে পরে বলব।’

আগামী ২৮ ডিসেম্বর ঢাকায় জাতীয় পার্টির কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। তার আগে বিভিন্ন জেলা ও উপজেলায় জাতীয় পার্টির কমিটি ঢেলে সাজানোর কথা জানান জি এম কাদের। তবে তৃণমূলে দলের অবস্থা যে শোচনীয় তা সভায় স্বীকারও করেন জি এম কাদের।

তিনি বলেন, অনেক স্থানে পূর্ণাঙ্গ কমিটির মেয়াদ ফুরিয়ে গেছে। প্রায় জায়গায় সমস্যা আছে, বিশৃঙ্খলা আছে। কাউন্সিলের আগে এসব গুছিয়ে নিতে না পারলে সংগঠনকে সার্বিকভাবে শক্তিশালী করতে পারব না।

এ সময় দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত যারা মেনে নেবে না, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার কথাও জানান জাপা চেয়ারম্যান। তিনি বলেন, দলে যারা দ্বন্দ্বে জড়িয়েছেন, শৃঙ্খলা ও ঐক্যের স্বার্থে তাদের মীমাংসা করতে বলব। তবে যুক্তি তর্কের পরেও যারা একমত হবেন না, তাদের বিষয়ে কঠিন হব।

জাপার কেন্দ্রীয় কাউন্সিলে দলের গঠনতন্ত্র সংশোধনের আভাস দিয়ে জি এম কাদের বলেন, আমরা নতুন ধারায় অগ্রসর হতে যাচ্ছি। সামনের দিকে গঠনতন্ত্র সংস্কার ও সংশোধন করতে যা করতে হবে, তা করব।

সভায় উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় সাংগঠনিক কমিটির আহ্বায়ক সাহিদুর রহমান টেপা, সদস্য সচিব সুনীল শুভ রায় প্রমুখ।

এইউএ/এএইচ/এমএস