১৫ বছর পর সম্মেলন, নতুন নেতৃত্বের আশায় মহিলা শ্রমিক লীগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:০০ এএম, ১২ অক্টোবর ২০১৯

প্রায় ১৫ বছর পর সম্মেলন করতে যাচ্ছে মহিলা শ্রমিক লীগ। শনিবার (১২ অক্টোবর) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মহিলা শ্রমিক লীগ সূত্রে জানা গেছে, ২০০৪ সালের পর আর সম্মেলন হয়নি সংগঠনটির। গত ১৫ বছর ধরে সভাপতির দায়িত্ব পালন করছেন রওশন জাহান সাথী। তিনি নবম সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ছিলেন। একই সময় ধরে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন শামসুন্নাহার বেগম। তিনি একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

সংগঠন সূত্রে জানা গেছে, নতুন নেতৃত্ব ও সংগঠনকে গতিশীল করতেই সম্মেলনের আয়োজন করা হয়েছে। অনেক যোগ্য ব্যক্তি আছে যারা সংগঠনকে নেতৃত্ব দিতে পারে। বর্তমানে সংগঠনটির ৪১ জেলায় পূর্ণাঙ্গ ও আহ্বায়ক কমিটি রয়েছে।

মহিলা শ্রমিক লীগের সভাপতি রওশন জাহান সাথী বলেন, একটা সম্মেলনে নতুন নেতৃত্ব আসে। সম্মেলন সংগঠনকে জাগিয়ে তোলে এবং সেখানে নতুন কমিটি তৈরি হয়। আমরাও এ ধরনের প্রত্যাশা নিয়েই আছি। যারা সংগ্রামী, যারা যোগ্য যারা নিবেদিত প্রাণ, সৎ এ রকম নেতৃত্ব আসবে বলে আমরা আশা করছি।

সংগঠনের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শামসুন্নাহার বেগম জাগো নিউজকে বলেন, এ সম্মেলনটা বহু দিন পরে হতে যাচ্ছে। বিভিন্ন কারণে সম্মেলনটা করতে পারিনি। এখন সম্মেলন হওয়া মানে সংগঠনকে গতিশীল করা, নতুন উদ্যোমে কাজ করা। যে লক্ষ্যে আমাদের মহিলা শ্রমিক লীগ গঠিত হয়েছিল সেই লক্ষ্যে পৌঁছানো হচ্ছে সম্মেলনের মূল লক্ষ্য।

তিনি বলেন, সম্মেলন উপলক্ষে সারা দেশ থেকে মহিলা শ্রমিক লীগের প্রতিনিধিরা গতকাল থেকেই আসতে শুরু করেছে। আমাদের মধ্যে থেকে যারা দীর্ঘ দিন শ্রমজীবী মানুষকে সংগঠিত করার কাজ করেছে, শ্রমজীবী মানুষের পাশে ছিল সে ধরনের ত্যাগী নেতারাই নেতৃত্বই আসবে।

এইউএ/এএইচ