সরকারের বিরুদ্ধে সংবিধান লংঘনের অভিযোগ রবের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৫ পিএম, ১৩ অক্টোবর ২০১৯
ফাইল ছবি

জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ৩০ ডিসেম্বরের পরিবর্তে ২৯ ডিসেম্বর ভোট ডাকাতি সম্পন্ন করায় সরকার সংবিধান লংঘনকারী হিসেবে অভিযুক্ত।

রোববার রাজধানীর উত্তরায় তার নিজ বাসভবনে সুপ্রিমকোর্ট, হাইকোর্ট ও বিভিন্ন জেলা বারের আইনজীবীদের সঙ্গে সভায় তিনি এ মন্তব্য করেন। জাতীয় আইনজীবী জোট গঠনের লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।

রব বলেন, সরকার সাংবিধানিকভাবে রাষ্ট্র পরিচালনা না করে দল ও ব্যক্তির ইচ্ছাধীন রাষ্ট্র পরিচালনা করছে। এই অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে অনৈতিকভাবে বেআইনি কাজে প্রশাসন-পুলিশ প্রশাসন ও রাষ্ট্র প্রশাসন ব্যবহার করে রাষ্ট্রকে দুর্বল করে দিচ্ছে; যা খুবই আত্মঘাতী।

তিনি বলেন, এসবের বিরুদ্ধে রাজনৈতিক ও আইনগতভাবেই প্রতিরোধ গড়ে তুলতে হবে। রাষ্ট্রের এই ভয়াবহ দুর্দিনে বিবেকবান আইনজীবীদের এগিয়ে আসতে হবে।

সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী কে এম জাবিরের সভাপতিত্বে ও অ্যাড. গিয়াস উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় আরো উপস্থিত ছিলেন- জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিশিষ্ট আইনজীবী অ্যাড. সানোয়ার হোসেন তালুকদার, অ্যাড. আফজাল হোসেন, অ্যাড. বিকাশ চন্দ্র সাহা, অ্যাড. আবদুর রহমান, অ্যাড. সৈয়দা ফাতেমা হেনা, অ্যাড. সা কা ম আনিসুর রহমান খান কামাল, অ্যাড. মোহাম্মদ আলী সরকার, অ্যাড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, অ্যাড. কাউসার নিয়াজী, অ্যাড. মিয়া হোসেন, অ্যাড. তাজউদ্দিন সবুজ, অ্যাড. খোন্দকার শহিদুল্যাহ পলাশ প্রমুখ।

সভায় অ্যাড. কে এম জাবিরকে আহ্বায়ক ও অ্যাড. মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট জাতীয় আইনজীবী জোট কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়।

এইউএ/এনএফ/এমএস