খালেদার মুক্তির দাবিতে বিএনপির মশাল মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ পিএম, ১৪ অক্টোবর ২০১৯

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে মশাল মিছিল করেছে দলটি।

সোমবার সন্ধ্যার পর নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে ফের কার্যালয়ে এসে শেষ হয়।

মিছিলের পর সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, আজকে আমরা মশাল মিছিল করলাম। এটা হচ্ছে দ্রোহের আগুন, অন্যায়ের বিরুদ্ধে আগুন। আমরা সরকারের এই অন্যায়ের বিরুদ্ধে মিছিল করেছি। সরকারের বিরুদ্ধে যেকোনো প্রতিবাদের জন্য বিএনপির নেতাকর্মীরা প্রস্তুত।

‘খালেদা জিয়াকে হয়তো সারা জীবনই জেলে কাটাতে হবে’- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফের এই বক্তব্যের জবাবে তিনি বলেন, শেখ হাসিনার কথায় যে দেশনেত্রী জেলে গেছেন- এটা হানিফের এই কথাই প্রমাণিত হলো।

আপনারা দেশ বিক্রি করবেন, মাটি বিক্রি করবেন, পানি বিক্রি করবেন, আপনারা আমাদের উপকূল অন্যকে পর্যবেক্ষণের সুযোগ দেবেন- এর বিরুদ্ধে যার কণ্ঠ আপসহীন, বাংলাদেশের সার্বভৌমত্বকে শক্তিশালীর জন্য সোচ্চার থাকবেন তাকেই তো আপনারা জেলে রাখবেন।

আপনারা অন্ধকার করেছেন গণতন্ত্রকে হত্যা করে, আপনারা অন্ধকার করেছেন বাকস্বাধীনতা হরণ করে, আপনারা অন্ধকার করেছেন খালেদা জিয়াকে বন্দি করে। এ অন্ধকারের বিরুদ্ধে মশালের আলোতে আমরা এই সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রীকে মুক্ত করব, গণতন্ত্র ফিরিয়ে আনব।

মশাল মিছিলে উপস্থিত ছিলেন ঢাকা জেলার সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক খন্দকার, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরী, যুবদল মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন প্রমুখ।

কেএইচ/জেএইচ/এমকেএইচ