বাদলের মৃত্যুতে ১৪ দলের গভীর শোক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ০৭ নভেম্বর ২০১৯

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কার্যকরী সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের মৃত্যুতে কেন্দ্রীয় ১৪ দল গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) এক শোক বিবৃতিতে কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম মরহুমের রুহের মাগফেরাত কামনা এবং তার পরিবার-পরিজনের প্রতি সমবেদনা জানান।

শোক বার্তায় নাসিম বলেন, বাদলের মৃত্যুতে দেশ একজন অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধ দেশপ্রেমিক রাজনীতিককে হারালো। তিনি গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে অসামান্য অবদানের জন্য চিরস্মরণীয় হয়ে থাকবেন।

নাসিম বলেন, একজন অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান হিসেবে জাতীয় সংসদে মঈন উদ্দীন খান বাদলের অবদান স্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে দেশ ও জাতি একজন বিশিষ্ট রাজনীতিবিদ এবং সমাজ সেবককে হারালো।
উল্লেখ্য, বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের ব্যাঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মঈন উদ্দীন খান বাদল।

১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি জন্ম নেয়া মঈন উদ্দীন খান বাদল বোয়ালখালী উপজেলা জাসদের সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রাম-৮ আসনের তিনবার নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তার তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

এফএইচএস/এএইচ/পিআর