বাবরি মসজিদ রায়ের বিরুদ্ধে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ১২ নভেম্বর ২০১৯

অযোদ্ধার বিতর্কিত রাম মন্দির-বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মিত হবে; বিকল্প হিসেবে বাবরি মসজিদ নির্মাণের জন্য মুসলিম ওয়াকফ বোর্ডকে পাঁচ একর জমি অন্যত্র প্রদান করা হবে- ভারতীয় সুপ্রিম কোর্টের এ রায়ের বিরুদ্ধে বিক্ষোভ করেছে জামায়াতে ইসলামি। মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলিস্তানে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে দলটির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা।

জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বিক্ষোভ সমাবেশে বলেছেন, ভারত নিজেদের ধর্মনিরপেক্ষ দাবি করলেও বাবরি মসজিদকে কেন্দ্র করে আদালতের দেয়া রায়ে প্রমাণিত হয় প্রকৃতপক্ষে তারা উগ্র হিন্দুত্ববাদী ও মুসলিমবিদ্বেষী। রায়কে ন্যায়ভ্রষ্ট বলেও উল্লেখ করেন তিনি।
ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের প্রচার সহকারী মুহাম্মাদ আব্দুল্লাহ সাইফ স্বাক্ষরিত বার্তায় বলা হয়, বিক্ষোভ মিছিলটি গুলিস্তানের ফুলবাড়িয়া মোড় থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে হেলাল উদ্দিন বলেন, ভারতের সর্বোচ্চ আদালত একদিকে বলছে মন্দির ভেঙে মসজিদ তৈরি করা হয়েছে এমন কোনো প্রমাণ পাওয়া যায়নি, অথচ সেই জমিতে রাম মন্দির নির্মাণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। এর মাধ্যমে পরিকল্পিতভাবে মুসলমানদের কীর্তিকে মুছে ফেলার প্রয়াস চালানো হয়েছে। বাবরি মসজিদের মামলায় ন্যায়ভ্রষ্ট রায়ের মাধ্যমে মুসলমানদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। তিনি অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য ভারতীয় কর্তৃপক্ষের নিকট আহ্বান জানান তিনি।

তিনি এ রায়ের বিরুদ্ধে প্রতিবাদ ও ভারত সরকারকে চাপ প্রয়োগের মাধ্যমে ন্যায়বিচার নিশ্চিত করার জন্য বাংলাদেশসহ সকল মুসলিম রাষ্ট্রপ্রধান ও বিশ্ব মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানান।

জেইউ/এনএফ/এমকেএইচ