যুবলীগে শৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ১২ নভেম্বর ২০১৯

যুবলীগে শৃঙ্খলা ফিরিয়ে আনার আহ্বান জানিয়েছেন সংগঠনটির সপ্তম কংগ্রেস প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলাম। মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস সফল করার লক্ষ্যে ঢাকা ও পার্শ্ববর্তী জেলার নেতৃবৃন্দের সঙ্গে যৌথ সভায় তিনি এ আহ্বান জানান।

চয়ন ইসলাম বলেন, যুব সমাজ একটি দেশের প্রাণশক্তি। দেশের যেকোনো ক্রান্তিকালে যুবারাই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পৃথিবীর বুকে বাংলাদেশ একটি মডেল রাষ্ট্র হিসেবে পরিচিতি লাভ করছে। দেশের উন্নয়নে যুব সমাজকে কাজ করতে হবে। যুব নেতৃত্বের প্রতি সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাস থাকতে হবে।

তিনি বলেন, কংগ্রেসকে ঘিরে পোস্টার, ফেস্টুন ও তোরণ প্রদর্শনের ক্ষেত্রে সংগঠনের নিয়ম মেনে চলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যুবলীগ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনি ছাড়া অন্য কোনো নেতার ছবি দেয়া যাবে না। তবে সৌজন্যে নাম ও পদবী ব্যবহার করা যাবে।

যুবলীগ সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. হারুনুর রশীদ বলেন, ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস অনুষ্ঠিত হবে। এই গুরুত্বপূর্ণ স্থানে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কংগ্রেসের গুরুত্ব ও নেত্রীর উপস্থিতি মাথায় রেখে ঢাকার পার্শ্ববর্তী জেলার নেতৃবৃন্দ নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন।

তিনি বলেন, যুবলীগ একটি ঐতিহ্যবাহী যুব সংগঠন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুবলীগ সব সময় আন্দোলন সংগ্রামে অগ্রনী ভূমিকা পালন করেছে। যুবলীগের ঐতিহ্য ধরে রাখা নেতাকর্মীদের দায়িত্ব।

সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকার পার্শ্ববর্তী জেলার সভাপতি/সাধারণ সম্পাদক, আহ্বায়ক/যুগ্ম আহ্বায়ক, আব্দুল কাদির, শাহজাহান খান, ফেরদৌস আলম খান, কামরুল আহসান রাসেল, সাইফুল ইসলাম, একে আজাদ, আলতাব হোসেন, বিজয় কৃষ্ণ, শামীম নেওয়াজ, আব্দুর রাজ্জাক রাজা, মাহবুবুর রহমান জনি, শাহদাত হোসেন, মাইনুদ্দিন রানা, রেজাউল করিম রেজা প্রমুখ।

এইউএ/এমএসএইচ/এমএস