অবৈধ এমপির এমন বক্তব্য বিচিত্র ব্যাপার নয় : রাঙ্গা প্রসঙ্গে কামাল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৩ পিএম, ১৩ নভেম্বর ২০১৯

এরশাদের স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ জাতীয় বীর নূর হোসেনকে ‘নেশাখোর’ বলে কটাক্ষ করায় সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গার কড়া সমালোচনা করেছেন গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন। তিনি বলেছেন, স্বৈরাচারী এরশাদের অনুসারী ভোটারবিহীন নির্বাচনের সংসদ সদস্য, বর্তমান অবৈধ সংসদ সদস্য রাঙ্গার কাছে শহীদ নূর হোসেনের ব্যাপারে এ ধরনের বক্তব্য বিচিত্র কোনো ব্যাপার নয়। জনগণই ঐক্যবদ্ধভাবে ভবিষ্যতে এ ধরনের স্বৈরাচারী আচরণ ও কর্মকাণ্ডের জবাব দেবে।

বুধবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় এক বিবৃতিতে ড. কামাল হোসেন এসব কথা বলেন। তিনি বলেন, আমি রাঙ্গার এই অশোভন বক্তব্যের নিন্দা জানাই।

গত রোববার (১০ নভেম্বর) বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত দলীয় এক আলোচনা সভায় নূর হোসেনকে ‘মাদকাসক্ত’ বলে আখ্যায়িত করেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

রাঙ্গার এই বক্তব্য নিয়ে সমালোচনার ঝড় ওঠে সর্বত্রই। অনেকেই নিন্দা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সংসদ সদস্যের পদত্যাগও দাবি করেন।

রাঙ্গার বক্তব্যের পর সারাদেশে তার সমালোচনা হলে তিনি ক্ষমা চান। রাঙ্গা এক বিবৃতিতে বলেন, ‘নূর হোসেনের পরিবারের প্রতি আমাদের প্রয়াত চেয়ারম্যান পল্লীবন্ধু এরশাদও সমব্যথী ছিলেন। অতএব, অসতর্কভাবে বলে ফেলা আমার বক্তব্যে যে আঘাত লেগেছে তার জন্য আমি নূর হোসেনের মায়ের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। একই সঙ্গে, আমার যে বক্তব্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে সেসব বক্তব্য প্রত্যাহার করে নিচ্ছি।

কেএইচ/এসআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]