মন্ত্রীরা বেহেশতের টিকিট বিক্রি শুরু করেছেন : মান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এত পুণ্য অর্জন করেছেন যে, তার বেহেশত যাওয়ার অধিকার আছে- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের এমন বক্তব্যের সমালোচনা করে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকারের মন্ত্রীরা এখন বেহেশতের টিকিট বিক্রি শুরু করেছেন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্য আয়োজিত দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, ‘এই সরকারের মন্ত্রীরা বলেন, আমাদের প্রধানমন্ত্রী এত সওয়াব কামাই করেছেন, উন্নয়নের এমন মডেল কায়েম করেছেন যে তিনি শেখ হাসিনা বেহেশতে যাবেন এ বিষয়ে কোনো সন্দেহ নেই। এখন বোঝেন মন্ত্রীরা আজকাল বেহেশতের টিকিট বিক্রি করা শুরু করেছেন। বেহেশতের টিকিটের যদি গ্যারান্টি থাকে, তাহলে ভোটের টিকিটের গ্যারান্টি পাবেন না কেন? বেহেশতে যদি যেতে পারেন, তাহলে ভোটের পুলসিরাত পার হতে পারবেন না কেন?

সরকারের উদ্দেশ্যে মান্না বলেন, ক্ষমতা থেকে পদত্যাগ করেন, সংসদ ভেঙে দেন, রাষ্ট্রপতিকে বলেন একটা সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করতে। আমাদের দাবিগুলো আপনাদের কাছে বলতে বলতে আমরা ক্লান্ত হয়ে গেছি। আপনারা ক্ষমতা ছাড়বেন না, অথচ অন্যের টুটি চেপে ধরার চেষ্টা করবেন। এইবার আপনারা ভুল করছেন, ক্ষমতা না ছাড়লে এবার পার পাবেন না।

সমাজে বৈষম্যের কথা উল্লেখ করে তিনি বলেন, দেশে দারিদ্র্যের হার বাড়ছে। দেশের মানুষের জীবনযাত্রা উন্নত করতে এই সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করতে পারেনি। দারিদ্র্য কমাতে পারেনি। ধনী মানুষ আরও ধনী হচ্ছে। লুটেরারা লুট করে তাদের সম্পদের পরিমাণ আরও বাড়াচ্ছে। আমরা আন্দোলনকারীদের সাথে একাত্মতা ঘোষণা করছি। এখন সময় এসেছে আন্দোলনে সংগ্রামের।

দ্রব্যমূল্যের বৃদ্ধি প্রসঙ্গে মান্না বলেন, এই সরকার মানুষের জীবনের মান নিরাপদ করতে পারেনি। মানুষের পেটের ক্ষুধার আগুন নেভাতে পারেনি। চাল, পেঁয়াজ, আটা, লবণ, শাক-সবজির সমস্ত কিছুর দাম বৃদ্ধি পাওয়া সত্ত্বেও আপনারা কোনো ব্যবস্থা নিতে পারেন না। আপনারা শুধু পারেন যারা প্রতিবাদ করে ধরে নিয়ে গুম করতে।

তিনি আরও বলেন, এই সরকারের কাছে বাংলাদেশ নিরাপদ নয়। এই সরকারের কাছে বাংলাদেশের নারীরা নিরাপদ নয়, কিশোর-কিশোরী-যুবকেরা নিরাপদ নয়। মানুষ না খেয়ে অনশন করে মারা যায় তবু এই সরকারের কোনো জ্ঞান নেই। এটাতো মানুষের সরকার নয়। এই সরকার কিভাবে ক্ষমতায় এসেছে তা আপনারা সবাই জানেন।

মান্না বলেন, কয়েকদিন ধরে তারা ধোঁয়া তুলল দুর্নীতি বন্ধ করব। দুর্নীতি বন্ধে শুদ্ধি অভিযান চালু করেছি। দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযানে যারা গ্রেফতার হয়েছেন এবং রিমান্ডে আছেন তারা কারা কারা ক্যাসিনো এবং দুর্নীতির সাথে জড়িত, তাদের নাম বলেছেন। তাদের কারও বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান ও এখন থেমে গেছে।

মানববন্ধনে নাগরিক ঐক্যর নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

কেএইচ/এমএসএইচ/পিআর