দুইশ পরিবারকে পেঁয়াজ দিল স্বেচ্ছাসেবক দল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১৯ নভেম্বর ২০১৯

রাজধানীতে অন্তত দুইশ পরিবারের মাঝে পেঁয়াজ, চাল ও কম্বল বিতরণ করেছে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণ শাখা।

মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে ভাসানী ভবনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান অনুষ্ঠানে গরিব দুঃস্থদের মাঝে এসব সামগ্রী বিতরণ করেন। প্রতিটি পরিবারকে আধা কেজি পেঁয়াজ, দুই কেজি চাল এবং একটি করে কম্বল দেয়া হয়।

পেঁয়াজ, চাল, লবণের দাম বৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই দাবি করে মঈন খান বলেন, এই মূল্যবৃদ্ধির কারণে দেশের সাধারণ মানুষের শত শত কোটি টাকা লুট করা হয়েছে। সেই টাকা কার পকেটে গেছে। এই প্রশ্নের উত্তর সরকারকে দিতে হবে। এখন তো এই মূল্যবৃদ্ধির কোনো যৌক্তিকতা নেই।

BNP

তিনি বলেন, লবণ এমন একটা জিনিস যা ব্যতিরেকে বাংলাদেশের মানুষ এক বেলা খেতে পারে না। আজকে সেই লবণের মূল্য কেন বৃদ্ধি হচ্ছে? এ প্রশ্নের জবাব সরকারকে দিতে হবে।

মঈন খান বলেন, ‘আমি পেঁয়াজ খাবো না’ এই কথার মধ্যে কোনো বাহাদুরি নেই। এই কথার অর্থ হচ্ছে বাংলাদেশের মানুষের আর পেঁয়াজ কেনার সামর্থ্য নাই। ‘পেঁয়াজ খাবো না’ একথা বলে পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে রাখতে পারিনি সেই ব্যর্থতা ঢেকে রাখা যাবে না। গতকাল (সোমবার) দেখেছি খুচরা ও পাইকারি বাজারে চালের দাম বাড়তে শুরু করেছে। কেন চালের দাম বৃদ্ধি হবে? এর তো কোনো যুক্তিকতা নেই।

স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি এসএম জিলানীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা শফিউল বারী বাবু, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, সাইফুল ইসলাম ফিরোজ, ইয়াসিন আলী, মোর্শেদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/জেএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]