লবণের দাম বেশি চাইলে ফোন করতে বললেন ওবায়দুল কাদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৪ পিএম, ১৯ নভেম্বর ২০১৯
ফাইল ছবি

লবণের দাম বৃদ্ধির গুজব প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে ৬ লাখ মেট্রিক টন লবণ মজুত আছে। কেউ লবণের বেশি দাম চাইলে কন্ট্রোল রুমের ০১৭১৫-২২৩৯৪৯ নম্বরে ফোন করবেন। তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এ সময় বিএনপি পেঁয়াজ ও লবণের সংকট সৃষ্টিকারীদের উস্কানি দিচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, মজুত ৬ লাখ মেট্রিক টন লবণের মধ্যে ৪ লাখ কক্সবাজার এবং ২ লাখ দেশের অন্যান্য জায়গায় মজুত আছে। এবার রেকর্ড পরিমাণ লবণ উৎপাদন হয়েছে, যার পরিমাণ ১৮ দশমিক ২৪ লাখ মেট্রিক টন। এছাড়া নতুন উৎপাদিত লবণও বাজারে আসছে।

চালের প্রসঙ্গে কাদের বলেন, দেশে চালের কোনো অভাব নেই। ১৪ লাখ মেট্রিক টন চাল মজুত আছে। কিছু চিকন চালের দাম বেড়েছে। তবে অন্যান্য চালের দাম ঠিক আছে। এছাড়া বুধবার থেকে আবার ধান কেনা শুরু হচ্ছে। কোনো গুজবে কান না দেয়ার জন্য তিনি দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন, দেশের কুচক্রী মহলের স্বার্থ হাছিল হয় এমন খবর পরিবেশন করবেন না। একই সঙ্গে গুজব প্রতিরোধে দায়িত্বশীল ভূমিকা পালনের কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর ককির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ উপস্থিত ছিলেন।

এফএইচএস/এমএসএইচ/জেআইএম