পাটকল শ্রমিকদের দাবির প্রতি পূর্ণ সমর্থন বিএনপির

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৯ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৯

পাটকল শ্রমিকদের দাবির প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে অবিলম্বে তাদের দাবি মেনে নেয়ার আহ্বান জানিয়েছে বিএনপি।

রোববার (৮ ডিসেম্বর) বিকেল ৪টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ সমর্থনের কথা জানান।

রিজভী বলেন, দেশের রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ ও নন-সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে মজুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া মজুরি পরিশোধসহ ১১ দফা দাবি আদায়ে গত ২৩ নভেম্বর থেকে পাটকল শ্রমিকরা আন্দোলনে রয়েছেন। দীর্ঘদিন মজুরি না পেয়ে চরম অর্থ সংকটে তারা। তাদের পরিবার-পরিজনদের মুখের আহার জোটাতে হিমশিম খেতে হচ্ছে। একদিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অন্যদিকে শ্রমিকদের দাবি বাস্তবায়নে সরকারের উদাসীনতা এক অসহনীয় পরিস্থিতির সৃষ্টি করেছে।

তিনি বলেন, আগামী ১০ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ৮টা থেকে পাটকল শ্রমিক কর্মচারী ও তাদের পোষ্যদের নিয়ে স্ব স্ব মিলগেটে আমরণ অনশন কর্মসূচিতে যাচ্ছেন শ্রমিকরা। অবিলম্বে শ্রমিকদের দাবি মেনে নেয়ার আহ্বান জানায় বিএনপি। জনগণের আস্থার রাজনৈতিক দল হিসেবে বিএনপি শ্রমিকদের এই দাবির প্রতি পূর্ণ সমর্থন থাকবে।

সংবাদ সম্মেলনে দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, আব্দুস সালাম আজাদ, কেন্দ্রীয় কার্যালয়ের কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/বিএ/পিআর