চট্টগ্রাম-৮ উপনির্বাচনে মনোনয়নপত্র বিক্রি করছে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪০ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে বিএনপির মনোনয়নপত্রের ফরম বিক্রি শুরু হয়েছে। সোমবার (৯ ডিসেম্বর) দুপুর ২টার পর থেকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে এ কার্যক্রম শুরু হয়।

চট্টগ্রাম মহানগর দক্ষিণের আহ্বায়ক আবু সুফিয়ান এবং সদস্য সচিব মোস্তাক আহমেদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার মঙ্গলবার (১০ ডিসেম্বর) গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় সূত্রে জানা গেছে, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে স্থায়ী কমিটি ও সংশ্লিষ্ট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে গঠিত মনোনয়ন বোর্ড মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নেবেন।

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের সভাপতি মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আগামী ১৩ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেয়া যাবে ১২ ডিসেম্বর পর্যন্ত। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২২ ডিসেম্বর। এ উপনির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কেএইচ/আরএস/এমকেএইচ