আতিকুলের চা বানানো নিয়ে কথা বললেন তাবিথ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫২ এএম, ১৫ জানুয়ারি ২০২০

‘আতিকুল ইসলাম চা বানিয়ে প্রচারণায় জনগণকে আকৃষ্ট করছেন, আপনি এরকম কিছু করবেন কি না?’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, ‘ওটা তার ব্যাপার। আমি জনগণের কাছে যাচ্ছি। ভোট চাচ্ছি। ব্যাপক সাড়া পাচ্ছি। জনগণ ভোট দিতে পারলে ধানের শীষের বিজয় নিশ্চিত।’

বুধবার সাড়ে ১০টায় উত্তর বাড্ডায় রহমাতুল্লাহ গার্মেন্টসের সামনে থেকে দলীয় নেতাকর্মীদের নিয়ে ষষ্ঠ দিনের নির্বাচনী প্রচারণা শুরুর পর ওই প্রশ্নে তিনি এ কথা বলেন।

তার একটি ছবি নিয়ে অপপ্রচার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, অনুরোধ, এটা থেকে বিরত থাকুন।

ডিএনসিসি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম গত ১৩ জানুয়ারি গণসংযোগে গিয়ে হঠাৎ একটি টং দোকানে ঢুকে বসে যান চা বানাতে। এরপর নিজেই চা বানিয়ে বলতে থাকেন, ‘এই চা, চা, মালাই চা, কে খাবেন?’ আগ্রহভরে মেয়রপ্রার্থীর বানানো চা নিতে থাকেন তার সঙ্গে যাওয়া সমর্থক ও দোকানে বসে থাকা লোকজন। অনেকে প্রশংসাও করেন আতিকুলের বানানো চায়ের।

প্রতিদিন নতুন নতুন পদ্ধতিতে প্রচার-প্রচারণায় বাধা দেয়া হচ্ছে অভিযোগ করে তাবিথ বলেন, এতদিন বিএনপি প্রার্থীদের পোস্টার ছিঁড়ে ফেলা হতো। এখন মাইক কেড়ে নেয়া হচ্ছে। পোস্টার না লাগাতে হুমকি-ধামকি দেয়া হচ্ছে। হামলা করা হচ্ছে। অনেককে গ্রেফতারও করা হচ্ছে।

নির্বাচন কমিশনের (ইসি) প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, প্রচারে আর ১২ দিন বাকি আছে। এই সময়ে যেন সব প্রার্থী সমানভাবে প্রচারণা চালাতে পারে, সে ব্যবস্থা করবে ইসি।

বিএনপির এই প্রার্থী বলেন, এই এলাকার জলবদ্ধতা ও সরু এলাকায় যানজট নিরসনে কাজ করব। নারী শিশুসহ সবার নিরাপত্তায় কাজ করব। খোলা জায়গায় হাঁটার ব্যবস্থা করা হবে।

আজ প্রচারণার শুরুতে বিএনপি সহ-জলবায়ুবিষয়ক সম্পাদক মুস্তাফিজুর রহমান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, যুবদল সভাপতি সাইফুল ইসলাম নীরব, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ উপস্থিত ছিলেন।

কেএইচ/জেডএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]