বিদ্রোহীরা প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১৫ জানুয়ারি ২০২০

আসন্ন ঢাকা সিটি কর্পোরেশন উত্তর ও দক্ষিণের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর পদে যেসব বিদ্রোহী প্রার্থী রয়েছেন তাদের অবিলম্বে প্রার্থিতা প্রত্যাহারের আহ্বান জানানো হয়েছে। প্রার্থিতা প্রত্যাহার না করলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছে।

বুধবার (১৫ জানুয়ারি) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে বিদ্রোহী প্রার্থীদের এ নির্দেশনা দেয়া হয়। সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এ নির্দেশনা দেন।

সূত্র জানায়, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের কয়েকটি ওয়ার্ডে পারিবারিকভাবে বিএনপি-জামায়াত করা প্রার্থীদের মনোনয়ন দেয়া হলেও তাদের প্রার্থিতা প্রত্যাহারের বিষয়ে কিছু বলা হয়নি। এ জন্য অনেকে ক্ষোভ প্রকাশ করেছেন।

তারা বলেন, যারা সারা জীবন আওয়ামী লীগ করলো তারা মনোনয়ন পাননি। অথচ ৯ মাস আগে আওয়ামী লীগে যোগদান করা একজনকে কাউন্সিলর পদে মনোনয়ন দেয়া হয়েছে।

এ বিষয়ে আমু বলেন, যাকে মনোনয়ন দেয়া হয়েছে তার পক্ষেই কাজ করতে হবে। মনোনয়ন দেয়া প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহারের কোনো সুযোগ নেই। দল যাকে মনোনয়ন দিয়েছে হিসাব-নিকেশ করেই দিয়েছে।

সভা শেষে অনেকেই বাইরে এসে ক্ষোভ প্রকাশ করেন। কেউ কেউ বলেন, ৪০ বছর আওয়ামী লীগ করে মনোনয়ন পাওয়া যায় না, আর কয়েক মাস আগে আওয়ামী লীগে যোগ দিয়ে কাউন্সিলর পদে দলের মনোনয়ন পায়। এ আওয়ামী লীগ আর করা যাবে না।

এফএইচএস/এএইচ/পিআর