আপনাদের ভোট কেউ ঠেকাতে পারবে না : ভোটারদের মঈন খান

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৩:৪৮ পিএম, ২০ জানুয়ারি ২০২০

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটারদেকে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তাদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেছেন, 'আপনারা ভোটকেন্দ্রে আসবেন, আপনাদের ভোট কেউ ঠেকাতে পারবে না'।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিরপুর-৬ নম্বর সেকশনে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালের গণসংযোগে তিনি এ কথা বলেন তিনি।

মঈন খান বলেন, 'আপনাদের সামনে উপস্থিত আছেন তাবিথ আউয়াল। তিনি হচ্ছেন, নতুন প্রজন্মের প্রতিনিধি। তিনি নতুনভাবে ঢাকা শহরকে সাজাবেন। জনগণের ভোট নিয়ে তিনি নির্বাচিত হতে চান। তিনি বিনা ভোটে মেয়র হতে চান না। আপনারা দলে দলে পহেলা ফেব্রুয়ারিতে নির্বাচন কেন্দ্রে যাবেন। আপনাদের ভোট কেউ ঠেকাতে পারবে না। জনগণের ম্যান্ডেট নিয়ে তিনি ঢাকা উত্তরের মেয়র হবেন।'

তিনি বলেন, 'গণতন্ত্রের মূল কথা হচ্ছে নির্বাচন। যদি নির্বাচন সুষ্ঠু এবং নিরপেক্ষ না হয়, তাহলে দেশে কোনো গণতন্ত্র থাকবে না। আজকে কোটি কোটি মানুষ যে বাংলাদেশ দেখতে চায় সেটা হলো, যে স্বাধীনতা যুদ্ধ করে আমরা দেশ স্বাধীন করেছিলাম, আমরা রাজপথে বুকের রক্ত ঢেলে দিয়েছিলাম, কী কারণে? গণতন্ত্রের কারণে‌। কারণ আমরা চেয়েছিলাম, পাকিস্তানের অবকাঠামোতে গণতন্ত্র হবে না। গণতন্ত্র হবে বাংলাদেশের অবকাঠামোতে। আজকে দুঃখের সঙ্গে বলতে হয়, স্বাধীনতার পর ৫০ বছর পার হয়ে গেছে, কিন্তু কোথায় সে গণতন্ত্র। যদি গণতন্ত্র না থাকে তাহলে বাংলাদেশের কোটি কোটি মানুষ কেন স্বাধীনতা চেয়েছিল। সেই প্রশ্ন আজকে সরকারের কাছে করতে হবে।'

এ সময় জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সভাপতি আসম আব্দুর রব, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও বিএনপির অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কেএইচ/এফআর/এমকেএইচ