নির্বাচিত হলে যত্রতত্র পোস্টার লাগাতে দেব না : আতিকুল

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২২ জানুয়ারি ২০২০

নির্বাচনী প্রচারণায় গতানুগতিক পোস্টারের বদলে ডিজিটাল প্রচারণার প্রতি গুরুত্বারোপ করে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আমাদের পরিচ্ছন্ন সুন্দর নগরী গড়তে হবে। আমরা চাই সুন্দর নগর। যেভাবে যত্রতত্র পোস্টার লাগানো হয়, তাতে নগরের সৌন্দর্য থাকে না। আমি যদি মেয়র হিসেবে নির্বাচিত হই তাহলে শহরে আর যত্রতত্র পোস্টার লাগাতে দেব না।

বুধবার (২২ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে ৩৪ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী গণসংযোগ শুরুতে তিনি এসব কথা বলেন।

আতিকুল বলেন, নির্বাচনী প্রচারণার জন্য গতানুগতিক পোস্টার ব্যবহার নিষিদ্ধে নির্বাচন কমিশনের (ইসি) দৃষ্টি আকর্ষণ করছি। আপনারা বলে দিন এভাবে ক্যাম্পেইন করা যাবে না। আপনারা যদি বলেন ডিজিটাল ক্যাম্পেইন, অবশ্যই আমরা ডিজিটাল ক্যাম্পেইন করব।

তিনি আরও বলেন, আমি একজন প্রার্থী হিসেবে বলতে চাই, ইসি আমাদেরকে বলে দিক ভবিষতে আপনারা এ ধরনের পোস্টার থেকে বিরত থাকুন। আসুন আমরা সবাই ডিজিটাল ক্যাম্পেইন করি, এভাবে কাগজের পোস্টার যেন না লাগাই, ইসিও এমন নির্দেশনা দিক। আর জনগণের ভোটে যদি নির্বাচিত হই তাহলে নগরের আর যত্রতত্র পোস্টার লাগাতে দেব না। নির্দিষ্ট কিছু জায়গা করে দেয়া হবে সেখানেই শুধু পোস্টার লাগানো যাবে। এর বাইরে শহরের কোথাও পোস্টার লাগানো যাবে না। আমরা চাই সুন্দর নগরী, বাসযোগ্য নগরী।

মেয়র নির্বাচিত হলে এডিস মশা নিয়ন্ত্রণে সর্বাধিক গুরুত্ব থাকবে। প্রথম দিন থেকেই সর্বাধিক গুরুত্ব দিয়ে এডিস মশা নির্মূলে কাজ করবেন উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, গত ৯ মাস ছিল ওয়ার্ম আপ, দায়িত্ব পেলে ৫ বছর সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে কাজ করব। আমাদের চ্যালেঞ্জ হচ্ছে এডিস মশা, যানজট, জলজট। নির্বাচিত হলে সেই চ্যালেঞ্জ মোকাবিলায় কাজ করবো ইনশাআল্লাহ।

গণসংযোগে আওয়ামী লীগ মহানগর উত্তর কমিটির সভাপতি শেখ বজলুর রহমান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ-সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এএস/এমএসএইচ/জেআইএম