গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে চান ইশরাক

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৪ পিএম, ২৩ জানুয়ারি ২০২০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, দেশে যে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম হয়েছে, জমিদারি কায়েম হয়েছে, যেখানে কোনো জবাবদিহিতা নেই এটা থেকে উত্তরণ ঘটিয়ে আমরা একটি গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে চাই।

বৃহস্পতিবার রাজধানীর জুরাইন মাজার এলাকায় গণসংযোগ শুরুর আগে এক সংক্ষিপ্ত পথসভায় তিনি এসব কথা বলেন।

ইশরাক বলেন, গত ১৩ বছর ধরে একটি অনির্বাচিত সরকার, যাদের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই এ রকম একটা সরকার বিরজমান। তারা মেগা প্রজেক্ট, মেগা প্রকল্পের নামে যে দুর্নীতি করেছে, গত ১৩ বছরে উন্নয়নের নামে দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে। তাদের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই, নগরের প্রতি কোনো দায়বদ্ধতা নেই, নগরীর উন্নয়নে তারা কোনো কাজ করেনি। যার কারণে আজকে এ শহর বসবাসের সবচেয়ে অযোগ্য নগরী হিসেবে পরিণত হয়েছে।

তিনি বলেন, আমরা যে অবসবাসযোগ্য শহরে অবস্থান করছি তার থেকে উত্তর করে একটি বসবাসযোগ্য নগর গড়ে তুলবো তারপরে আপনাদের সাথে নিয়ে আমি একটি আধুনিক উন্নত শহরের আদলে আমাদের এই সরকার গড়ে তুলবো।

ইশরাক বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে প্রাপ্ত আমাদের যে বাংলাদেশ তার মূলমন্ত্র ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক। উনারা বলছেন উন্নয়ন করবে। উনাদেরকে উন্নয়ন করার সেই ক্ষমতা কে দিয়েছে? আপনারা কি তাদের ভোট দিয়েছেন? তাহলে কীসের উন্নয়ন করবে তারা? তাদের উন্নয়ন করার কোনো অধিকার নাই, উন্নয়নের কথা বলার কোনো অধিকার নেই। আমরা জনগণের অধিকার প্রতিষ্ঠা করব আপনাদের ভোট অধিকার প্রতিষ্ঠা করব, আপনাদের মালিকানা প্রতিষ্টা করবো। আপনাদের ভোটে নির্বাচিত হয়ে আমরা এই নগরের উন্নয়ন করব।

তিনি বলেন, গত ১৩ বছর তাদের সরকার ক্ষমতায়। তারা কী উন্নয়ন করেছে আমাদের কাছে তা দৃশ্যমান না। এখন আবার তাদের প্রার্থীরা এসে উন্নয়নের কথা বলছে। জনগণ আর তাদের কথা বিশ্বাস করে না। জনগণ এখনও বোকার স্বর্গে বসবাস করে না তারা এখন জাগ্রত।

ইশরাক আরও বলেন, আমি বলতে চাই, আজকে যে গণজাগরণ সৃষ্টি হয়েছে ধানের শীষের পক্ষে, গণতন্ত্রের পক্ষে, জনগণের পক্ষে এতে যদি অব্যাহত থাকে, তাহলে ইনশাআল্লাহ অবশ্যই পহেলা ফেব্রুয়ারি আপনারা ভোটকেন্দ্রে যাবেন, ভোট দিবেন এবং আমরা বিজয়ী হয়ে আপনাদের সঙ্গে নিয়ে এ শহরের উন্নয়ন করবো।

তিনি আরও বলেন, আপনারা সকল অপশক্তিকে প্রতিহত করে ভোটকেন্দ্রে যাবেন এবং আপনাদের ভোট দেবেন। আপনাদের এই ভোট দেয়ার মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠা পাবে এবং ইনশাল্লাহ আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো এবং জনগণের মালিকানা জনগণকে ফিরিয়ে দেব।

কেএইচ/এমএসএইচ/পিআর