খালেদার প্যারোল নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন কাদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৪১ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০২০

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়টি আজ প্রধানমন্ত্রীকে জানাবেন ওবায়দুল কাদের। সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভার আগে অথবা পরে বিষয়টি নিয়ে আলোচনা করবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সংশ্লিষ্ট সূত্র এমন তথ্য জানিয়েছে।

যদিও ওবায়দুল কাদের ইতোমধ্যে সাংবাদিকদের বলেছেন, বিষয়টি আদালতের বিষয়। তাছাড়া বেগম খালেদা জিয়া দুর্নীতির মামলায় কারাবন্দি। এখানে সরকারের কিছু করার নেই। তবে রাজনৈতিক মামলা হলে বিষয়টি বিবেচনা করা যেত।

সূত্র জানায়, বেগম খালেদা জিয়ার প্যারোলের বিষয়টি প্রধানমন্ত্রীকে জানানোর জন্য অনুরোধ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, সে অনুরোধ রক্ষা করতেই আজ প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন ওবায়দুল কাদের।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে সন্ধ্যায় সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা অনুষ্ঠিত হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি এবং উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে চাচ্ছে তার পরিবার।

সংশ্লিষ্টরা বলছেন, গত মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বিএসএমএমইউতে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে পরিবারের পক্ষ থেকে ‘উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর’ আবেদন করা হয়।

ওবায়দুল কাদের শুক্রবার ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জানান, বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমার সঙ্গে ফখরুল ইসলামের টেলিফোনে কথা হয়েছে। তিনি আমাকে অনুরোধ করেছেন, আমি যেন প্রধানমন্ত্রীকে খালেদা জিয়ার প্যারোলের বিষয়ে বলি।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। এ ব্যাপারে তারা লিখিত কোনো আবেদন পাননি। তারা (বিএনপি) শুধু মুখে মুখেই বলছেন, কিন্তু লিখিত কোনো আবেদন করেননি। এটা দুর্নীতির মামলা। রাজনৈতিক মামলা হলে সরকার বিবেচনা করতে পারত।

এফএইচএস/জেএইচ/এমএস