আওয়ামী লীগ প্রার্থীদের প্রতীক বরা‌দ্দের চিঠি দেয়া হয়েছে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৮ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রাম সিটি করপোরেশন ও সম্প্রতি শূন্য হওয়া দে‌শের পাঁচটি সংসদীয় আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের দলীয় প্রতীক বরা‌দ্দের চিঠি দেয়া হয়েছে। এ বিষ‌য়ে আওয়ামী লী‌গের দফতর সম্পাদক ব্যা‌রিস্টার বিপ্লব বড়ুয়া জা‌গো নিউজ‌কে ব‌লেন, চট্টগ্রা‌মের মেয়র প্রার্থী এবং পাঁচ‌টি সংসদীয় আস‌নের উপনির্বাচ‌নে যা‌দের দলীয় ম‌নোনয়ন দেয়া হ‌য়ে‌ছে, তারা সবাই দলের মনোনয়নের চি‌ঠি নি‌য়ে গে‌ছেন।

ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয় থেকে রোববার (১৬ ফেব্রুয়ারি) এবং সোমবার ম‌নো‌নীত প্রর্থী‌দের দলীয় প্রতীক বরা‌দ্দের চিঠি দেয়া হয়।

ঢাকা-১০ আসনে এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, গাইবান্ধা-৩ আসনে কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি, বাগেরহাট-৪ আসনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা সভাপতি আমীরুল আলম মিলন, বগুড়া-১ আসনে প্রয়াত সাংসদ আবদুল মান্নানের স্ত্রী সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাহাদারা মান্নান ও যশোর-৬ আসনে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার দলীয় মনোনয়ন পেয়েছেন।

এদিকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরীকে দলীয় প্রার্থী হি‌সে‌বে ম‌নোনয়ন দেয়া হয়।

গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকা‌রি বাসভবন গণভবনে দলটির সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয়বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উ‌ল্লেখ্য, দে‌শের পাঁচ‌টি সংসদীয় আস‌নের উপ-নির্বাচ‌নে অংশ গ্রহ‌ণের জন্য আওয়ামী লী‌গের ৭৮ জন প্রার্থী ম‌নোনয়ন ফরম সংগ্রহ ক‌রে জমা দেন। চট্টগ্রাম সি‌টি কর‌পো‌রেশন নির্বাচ‌নে অংশ নি‌তে মেয়র প‌দে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দেন মোট ২০ জন।

এফএইচএস/এমএফ/পিআর