রাজধানীতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৮ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি এবং যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর ওপর পুলিশি হামলার প্রতিবাদে পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর দুইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই বিক্ষোভ মিছিল শুরু হয়। কাকরাইল মোড় হয়ে শান্তিনগরে গিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েল ।

বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে শফিউল বারী বাবু বলেন, এই ফ্যাসিস্ট সরকার সম্পূর্ণ প্রতিহিংসামূলকভাবে নির্দোষ ও জনপ্রিয় নেত্রীকে অন্যায়ভাবে আটকে রেখেছে। আজ দেশের মানুষ সোচ্চার। তাদের প্রাণের দাবি, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি।

রিজভীর ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাবু হামলার ঘটনায় জড়িতদের শাস্তির দাবি করেন এবং রিজভীর নামে যে মামলা হয়েছে তা মিথ্যা আখ্যা দিয়ে প্রত্যাহারের দাবি জানান।

বিক্ষোভ মিছিলে অন্যদের মধ্যে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, যুগ্ম-সম্পাদক শাদরেজ্জামান, মহানগর উত্তর দক্ষিণের প্রেসিডেন্ট ফখরুল ইসলাম রবিন, সেক্রেটারি গাজী মো. রেজাউল হোসেন রিয়াজ, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির, দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, সাবেক কমিটির কেন্দ্রীয় নেতাদের মধ্যে আনু মোহাম্মদ শামীম, ফরহাদ হোসেন, সরদার নুরুজ্জামান, রফিকুল ইসলাম, ইউসুফ পাটোয়ারী, মোরশেদ আলম, আব্দুল্লাহ আল মামুন, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক খন্দকার আপেল মাহমুদ প্রমুখ অংশ নেন।

কেএইচ/এসআর/এমকেএইচ