খালেদার মুক্তির খবরে বিএসএমএমইউতে নেতাকর্মীদের ভিড়

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ২৪ মার্চ ২০২০

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত রেখে তাকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গণমাধ্যমে এই সিদ্ধান্তের খবরটি প্রচারের পরপরই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে বিএনপির নেতাকর্মীরা ভিড় জমায়।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, যুগ্ম-সচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল, প্রকাশনা বিষয়ক সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, কৃষকদল নেতা শাহজাহান মিয়া সম্রাট, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ উপস্থিত হয়েছেন।

নেতাকর্মীরা জানায়, দেশে বৈশ্বিক পরিস্থিতির মধ্যে দলের চেয়ারপারসন মুক্তিতে তারা খুব আনন্দিত।

Rijvi

রিজভী বলেন, টেলিভিশনের স্ক্রলে দেখতে পেয়েছি ম্যাডামকে আজ মুক্তি দেয়া হচ্ছে। সেটা দেখে ছুটে এসেছি। আমি মনে করি সারা দেশে নেতাকর্মীদের যে উদ্বিগ্নতা সেটা কিছুটা হলেও অবসান হবে। বিশ্বজুড়ে করোনা পরিস্থিতির মধ্যে আমাদের নেত্রী মুক্তি পাচ্ছে, সেটা আমাদের কিছু হলেও স্বস্তি দিচ্ছে।

হাসপাতালে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে তারা এখনও কিছু জানেন না।

বিএনপি'র ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন বলেন, চেয়ারপারসন মুক্তি সংক্রান্ত সুপারিশ ফাইল আইন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। আশা করি, আজ ম্যাডাম মুক্তি পাবেন।

তিনি বলেন, ম্যাডামকে এখান থেকে বিশেষায়িত হাসপাতাল কিংবা বাসায় নিবে, এই ব্যাপারে এখনো দল বা পরিবারের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত জানানো হয়নি।

কেএইচ/জেএইচ/পিআর