শাহজাহান সিরাজের মরদেহে শ্রদ্ধা জানালেন বিএনপি নেতারা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫০ পিএম, ১৪ জুলাই ২০২০

মহান স্বাধীনতার ইশেতহার পাঠক, বিএনপি সরকারের সাবেক মন্ত্রী শাহজাহান সিরাজের মৃত্যুর খবর শুনে তার বাসায় ছুটে গিয়েছেন বিএনপি নেতারা।

মঙ্গলবার (১৪ জুলাই) রাতে গুলশানের বাসায় অ্যাম্বুলেন্সে রাখা শাহজাহান সিরাজের মরদেহে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তখন কাঁচঘেরা মরদেহের সামনে তিনি কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে ছিলেন।

শ্র্রদ্ধা নিবেদনের সময়ে দলের চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদের ছেলে আবেদ আহমেদ প্রমুখ ছিলেন।

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘তার (শাহজাহান সিরাজ) এই চলে যাওয়াটা বাংলাদেশের রাজনীতিতে একটা বিরাট শূন্যতা সৃষ্টি করল। এই শূন্যতা পূরণ হবার নয়। আমরা জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে, আমাদের চেয়ারপারসন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার পক্ষ থেকে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে তার প্রতি শ্রদ্ধা জানাচ্ছি, গভীর শোক জানাচ্ছি এবং আল্লাহ তায়ালার কাছে দোয়া করছি, তিনি যেন তাকে বেহেস্ত নসিব করেন।”

পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন বিএনপি মহাসচিব।

jagonews24

মির্জা ফখরুল তার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ইতিহাস তুলে ধরে বলেন, ‘শাহজাহান সিরাজ বাংলাদেশের ইতিহাসের একটা অবিচ্ছেদ্য অংশ। স্বাধীনতা সংগ্রাম, স্বাধীনতা যুদ্ধে অন্যতম নায়ক ছিলেন তিনি। দীর্ঘকাল তার শৈশব থেকে কৈশোর এবং ছাত্র অবস্থাতে এদেশের স্বাধীনতার জন্য তিনি সংগ্রাম করেছেন, গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, মানুষের অধিকার আদায়ের সংগ্রাম করেছেন।”

‘স্বাধীনতা যুদ্ধের নেতৃত্ব দিয়েছেন এবং পরবর্তীকালে স্বৈরাচারের বিরুদ্ধে, একদলীয় একনায়ক শাসনের বিরুদ্ধেও তিনি সংগ্রাম করেছেন, জনগণের অধিকার ফিরিয়ে আনার জন্য এবং জনগণের অধিকার রক্ষার জন্য শাহজাহান সিরাজ সংগ্রাম করেছেন, লড়াই করেছেন। এ দেশের মানুষের কল্যাণের জন্য তিনি আজীবন কাজ করেছেন। অসুস্থ হওয়ার আগ পর্যন্ত তিনি এদেশের মানুষের কল্যাণের কথাই চিন্তা করেছেন।”

এর আগে মির্জা ফখরুল গুলশানের ২৩ নং সড়কের ২৮ নম্বর বাসা গিয়ে প্রয়াত নেতার স্ত্রী রাবেয়া সিরাজের সাথে কথা বলেন এবং তাকেসহ পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

বিকেল সাড়ে ৩টায় এভারকেয়ার হাসপাতালে ( সাবেক অ্যাপোলো হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় মারা যান শাহজাহান সিরাজ

শাহজাহান সিরাজের মৃত্যু সংবাদের পর বিএনপিতে শোকের ছায়া নেমে আসে। গুলশানের বাসায় গিয়ে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেত্রী শিরিন সুলতানা প্রমুখ নেতৃবৃন্দ তার প্রতি শ্রদ্ধা জানান।

কেএইচ/জেডএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]