নৌবাহিনী প্রধান মাহবুব আলীর মৃত্যুবার্ষিকীতে বিএনপির স্মরণসভা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ০৭ আগস্ট ২০২০

সাবেক নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল মাহবুব আলী খানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

সাবেক নৌ প্রধান ও ভাষা সৈনিক রিয়ার এডমিরাল মাহবুব আলী খান ১৯৮৪ সালে ৬ আগস্ট শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ১৯৭৯ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ নৌবাহিনীর প্রধান ছিলেন। একই সঙ্গে বিভিন্ন মন্ত্রণালয়ও পরিচালনা করেছেন তিনি।

মাহবুব আলী খান সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের পিতা। তার ৩৬তম মৃত্যুবার্ষিকীতে বিভিন্ন কর্মসূচির পাশাপাশি ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠিত হয়।

স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, বিশেষ অতিথি ছিলেন মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও সাবেক বিমানবাহিনীর প্রধান এয়ার ভাইস মার্শাল আলতাফ চৌধুরী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির জলবায়ু পরিবর্তন বিষয়ক সম্পাদক একেএম ওয়াহিদুজ্জামান, সদস্য মীর হেলাল, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকসহ বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে থাকা বিএনপির নেতারা উপস্থিত ছিলেন। স্মরণসভায় তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবাইদা রহমান উপস্থিত ছিলেন।

কেএইচ/এএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]