ভারতের পেঁয়াজ রফতানি বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশে ভারতের পেঁয়াজ রফতানি বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে ওয়ার্কার্স পাটির ঢাকা মহানগর কমিটি। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এক যৌথ বিবৃতিতে কমিটির সভাপতি আবুল হোসাইন ও সাধারণ সম্পাদক কিশোর রায় এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, পেঁয়াজ রফতানি বন্ধ করায় বাংলাদেশের সাথে ভারতের বাণিজ্যিক, অর্থনৈতিক ও ভাতৃপ্রতিম সম্পর্ক বিনষ্ট হতে পারে। ইতোমধ্যে ভারতের বেঙ্গল চেম্বার এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছে।

তারা আরও বলেন, পেঁয়াজ রফতানি বন্ধের খবরে বাংলাদেশের বাজার থেকে পেঁয়াজ উধাও হয়ে গেছে। এক শ্রেণির অসাধু ব্যবসায়ী সুযোগ নিয়ে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছে। এই অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান নেতৃবৃন্দ।

এছাড়া বাংলাদেশ সরকারের প্রতি ভারত সরকারের সাথে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখার আহ্বান জানান তারা। একই সঙ্গে বাজার ব্যবস্থা মনিটরিংয়ের জন্য টিসিবি যাতে কার্যকর ভূমিকা রাখতে পারে, সেই উদ্যোগ গ্রহণেরও দাবি জানান।

এফএইচএস/এমএসএইচ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]