খিচুড়ি রান্না শিখতে তো বাইরে থেকে লোক আসার কথা : মান্না

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০২০

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা মিলাদ করি, কুলখানি করি, খিচুড়ি দেই। আমাদের কোনো সমস্যা হয়নি। কিন্তু এই প্রথম দেখলাম খিচুড়ি রান্না শিখতে নাকি অনেক বড় বড় আমলা বিদেশ যাবেন। এটা কোনো কথা? আমাদের কাছে খিচুড়ি রান্না শিখতে বাইরের দেশ থেকে লোক আসতে পারে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

মান্না বলেন, দেশের মানুষ খিচুড়ি খেতে জানে না? খিচুড়ি রান্না করতে জানে না? খিচুড়ি প্যাকেট করতে জানে না? বিতরণ করতে জানে না? আমরা মিলাদ করি, কুলখানি করি, আমরা খিচুড়ি দেই কোনো সমস্যা হয়নি। কিন্তু এই প্রথম দেখলাম খিচুড়ি রান্না শিখতে নাকি অনেক বড় বড় আমলা বিদেশ যাবেন। এটা কোনো কথা? এরপর বলা হলো যে খিচুড়ি রান্না নয়, কীভাবে প্যাকেট করে, বিতরণ করে সেটা দেখতে যেতে চায়। এখানে যেকোনো একটা হোটেলের মেসিয়ারকে বললেই দেখায় দিবে কীভাবে প্যাকেট করতে হয়। এখন পর্যন্ত আমরা জানি না খিচুড়ির জন্য কোন কোন দেশে পাঠানো হবে। সচিব এসে বললেন তারা কী করতে চান, মানুষ বিশ্বাস করেনি।

তিনি আরও বলেন, এ সরকার সব সময় বলে যে তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে। কিন্তু এখন বোঝা গেছে যে তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়। মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার নিগৃহীত ও অবেহেলিত হয়েছে তাদের দ্বারা। মুক্তিযুদ্ধের সেক্টর কমান্ডার জেলখানায় মারা গেছে। মুক্তিযুদ্ধে একজন বড় কমান্ডার ডা. জাফরুল্লাহ, উনি করোনা টেস্টের পদ্ধতি আবিষ্কার করেছিলেন, যেহেতু সরকারকে সমর্থন করেন না, এ জন্য সেই কিট কাজে লাগাতে দেয়া হয়নি। তাহলে সরকার কিসে বিশ্বাস করে- এই কথা বুঝতে হবে সবার আগে। আজকে যারা ক্ষমতায় আছে, এরা তো ক্ষমতায় থাকার কথা নয়। মানুষ এদের চায় না, ভোট হয়নি। ৩০ ডিসেম্বরের ভোট আগের রাতে ডাকাতি করে নিয়ে গেছে। তার মানে এদের কাছে একটাই লক্ষ্য সেটা হলো ক্ষমতা। ক্ষমতায় থাকবে বলে, পুলিশসহ প্রশাসনের লোকদের যথেষ্ট সুবিধা দিয়ে যাচ্ছে।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিরিন সুলতানা, সাদেক খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিপি নুরুল হক নুর, কৃষক দলের সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

কেএইচ/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]