নিবন্ধন আইন বাতিলে সোচ্চার হতে হবে : সাকি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২০ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

রাজনৈতিক মর্যাদা প্রতিষ্ঠায় রাজনৈতিক নিবন্ধন আইন বাতিলের দাবিতে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। মঙ্গলবার রাজধানীতে এক গোলটেবিল বৈঠকে তিনি এই আহ্বান জানান।

সরকারের সমালোচনা করে জোনায়েদ সাকি বলেন, এই সরকার উন্নয়নের গণতন্ত্রের নামে প্রকৃত অর্থে ফ্যাসিবাদী শাসন প্রতিষ্ঠা করেছে। রাজনৈতিক মর্যাদা প্রতিষ্ঠায় নিবন্ধন আইন বাতিলে সোচ্চার হতে হবে।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া বলেন, দেশকে রাজনীতিশূন্য করার ষড়যন্ত্রের অংশ হিসেবেই ১/১১ সরকার তথাকথিত নিবন্ধন আইন প্রণয়ন করেছিল। গণতান্ত্রিক সরকার সেই আইন কার্যকর করে মূলত রাজনৈতিক বিকাশের পথ রুদ্ধ করার চেষ্টা করছে।

তিনি বলেন, দেশে রাজনীতি এখন অরাজনৈতিক ব্যক্তি ও গোষ্ঠীর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠিত হয়েছে। এভাবে চলতে থাকলে এক সময় রাজনীতিতে আর রাজনীতিবিদদের অবস্থান থাকবে না। তাই রাজনীতিকে রাজনীতিবিদদের হাতে ফিরিয়ে আনতে আন্দোলন প্রয়োজন।

পরিষদের আহ্বায়ক ও সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বাংলাদেশ জাসদ সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, নাগরিক ঐক্য সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সার, এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ।

কেএইচ/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]