যৌক্তিক ও ন্যায্য সমালোচনায় সরকার আতঙ্কিত : সাইফুল হক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, যৌক্তিক ও ন্যায্য সমালোচনায়ও সরকার আতঙ্কিত হয়ে পড়ছে। সাধারণ সত্য বক্তব্যকেও তারা ভয় পাচ্ছে।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। বিবৃতিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহ-সভাপতি নুরুল হক নুরের বিরুদ্ধে নারী নিপীড়নের হয়রানিমূলক মামলায় গ্রেফতার এবং একের পর এক মামলায় হয়রানি ও নিপীড়নমূলক তৎপরতার তীব্র ক্ষোভ ও নিন্দা জানান তিনি।

সাইফুল হক বলেন, নুরুল হক নুরের বিরুদ্ধে ধারাবাহিকভাবে নিপীড়নের যে কৌশল নেয়া হয়েছে, তা রীতিমতো ন্যক্কারজনক। এসব তৎপরতা সরকারের শক্তির পরিচয় নয়, বরং তাদের হীনমন্যতার নজির।

তিনি আরও বলেন, এক নুরকে মোকাবিলায় সরকার যে কুৎসিত, অরুচিকর ও প্রতিহিংসামূলক তৎপরতা অব্যাহত রেখেছে, তা সরকারের চরম অসহিষ্ণু ও কর্তৃত্ববাদী চরিত্রের বহিঃপ্রকাশ।

সাইফুল হক করেন, কোনো রাজনৈতিক বিরোধী ও প্রতিপক্ষকেই সরকার রাজনৈতিকভাবে মোকাবিলা করার নৈতিক জোর ও শক্তি হারিয়ে ফেলেছে। এ কারণে বিরোধীদের মোকাবিলায় তারা হয়রানি, মিথ্যা মামলা, গ্রেফতার, ভয়ভীতি প্রদর্শন ও হামলা আক্রমণের পথ গ্রহণ করেছে।

তিনি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করার জোর দাবি জানান। এছাড়া নির্যাতন-নিপীড়নের পথ পরিহার করে সরকারকে গণতান্ত্রিক রাজনৈতিক ধারায় হাঁটার আহ্বান জানান সাইফুল হক।

এফএইচএস/এমএসএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]