দুর্নীতির খবরে সরকার বিব্রত নয় : ইউসুফ হোসেন হুমায়ুন   

সায়েম সাবু
সায়েম সাবু সায়েম সাবু , জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৯ পিএম, ২৫ সেপ্টেম্বর ২০২০

সম্প্রতি স্বাস্থ্যখাতসহ দুর্নীতির যে খবর প্রকাশিত হচ্ছে, তা সরকারকে বিব্রত করার মতো ঘটনা নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন।

আওয়ামী লীগের প্রবীণ এ রাজনীতিক মনে করেন, দুর্নীতির ধারাবাহিকতা আগের সরকার থেকে চলে এসেছে। বরং শেখ হাসিনার সরকার ব্যবস্থা নিচ্ছে বলে আলোচনায় আসছে। মিডিয়া জোর দিয়ে প্রকাশ করতে পারছে।

সম্প্রতি প্রকাশিত দুর্নীতির খবর নিয়ে প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, ‘দুর্নীতির হচ্ছে না আমি তা বলছি না। কিন্তু দুর্নীতির কারণে সরকার বিব্রত, এমন কিছু ঘটেনি। সরকার ব্যবস্থা নিচ্ছে। নইলে খবর তো প্রকাশ হতো না। বিচার হচ্ছে, সাজা হচ্ছে। মানুষ তো জানতে পারছে।

সমাজে দুর্নীতি প্রতিষ্ঠা পেল কেমনে এটি আগে আমলে নিতে হবে। বঙ্গবন্ধু হত্যার পর দেশ উল্টোপথে চলেছে। দুর্নীতির যাত্রা মূলত সেই সময় থেকেই। রাষ্ট্রীয়ভাবে দুর্নীতি মূলত জিয়াউর রহমানের শাসনব্যবস্থা থেকে শুরু।

আর দুর্নীতির সঙ্গে এখন যারা জড়িত, তারা বিএনপি-জামায়াতের অনুপ্রবেশকারী।’

আওয়ামী লীগ দীর্ঘদিন ধরে ক্ষমতায় এবং বড় বড় দুর্নীতির ঘটনা এই সময়েই। বিএনপি-জামায়াতের অনুপ্রবেশ ঠেকাতে তাহলে কী আওয়ামী লীগ ব্যর্থ? - এমন প্রশ্নে তিনি বলেন, আওয়ামী লীগ ব্যর্থ নয়। তবে অনুপ্রবেশকারীদের হাত শক্তিশালী। শেখ হাসিনার সরকার বিচার করতে পারছে। বিএনপির আমলে তো বিচার হতো না। রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠা দেয়া হয়েছে তাদের। শেখ হাসিনায় ভরসা রাখলে দুর্নীতি কমবেই।'

এএসএস/এএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]