খালেদা জিয়ার বাসায় ব্যারিস্টার খোকন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ২৬ সেপ্টেম্বর ২০২০

বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করতে তার গুলশানের বাসায় গেছেন দলটির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে তিনি বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজায় প্রবেশ করেন।

বিভিন্ন আইনি পরামর্শের জন্য সাবেক প্রধানমন্ত্রীর ঘনিষ্ঠ এ আইনজীবী ফিরোজায় যান বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা, বিদেশে যেতে সরকারি নিষেধাজ্ঞা প্রত্যাহারে আইনি পরামর্শ এবং এ সংক্রান্ত আবেদনের বিষয়ে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে তিনি আলোচনা করবেন বলে জানা গেছে।

এ বিষয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী জুলফিকার আলী জুনু জাগো নিউজকে বলেন, শনিবার রাত ৮টার দিকে গুলশানে খালেদা জিয়ার ভাড়াবাসা ‘ফিরোজা’য় যান ব্যারিস্টার খোকন।

‘সেখানে তিনি খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বৃদ্ধি, এ সংক্রান্ত পরবর্তী আইনি পরামর্শ; চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসনের বিদেশে যাওয়ার বিষয়ে আইনি প্রক্রিয়াসহ আরও নানা বিষয়ে আলোচনা করবেন।’

জুলফিকার আলী জুনু বলেন, ‘মূলত আইনি এসব বিষয়ে পরামর্শ করতে ব্যারিস্টার খোকনের সেখানে যাওয়া।’

এর আগে ২৭ মে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন। এরপর ২৯ আগস্ট দ্বিতীয় দফায় দেখা করেন তিনি।

গত ২৫ মার্চ করোনাভাইরাস সংকটের মধ্যে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি পান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। মুক্তির পর গুলশানে ফিরোজায় ওঠেন তিনি। ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন শেষ করে সেখানেই অবস্থান করছেন খালেদা জিয়া।

গত ৩ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে আরও ছয় মাস সাজা স্থগিত করে সরকার। তবে এক্ষেত্রে আগের দুই শর্ত মানতে হবে তাকে। সেগুলো হলো- এই সময়ে তার ঢাকায় নিজের বাসায় থাকতে হবে এবং তিনি বিদেশে যেতে পারবেন না।

গত ২৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে সাময়িক মুক্তি লাভ করেন বেগম খালেদা জিয়া।

এফএইচ/এমএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]