হান্নান শাহ ছিলেন নির্ভীক সাহসী সৈনিক : ফখরুল

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০২০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ ছিলেন একজন নির্ভীক সাহসী সৈনিক। তিনি দল ও দেশের সংকটময় মুহূর্তে সত্যিকার নেতার ভূমিকা পালন করেছেন। বর্তমানে দেশে যে দুঃসময় চলছে তাতে তার অভাব খুব অনুভব হচ্ছে। তার চলে যাওয়া দেশ ও দলের জন্য বিরাট শূন্যতা তৈরি করেছে।’

দেশের বর্তমান অবস্থাকে ভয়াবহ দুঃসময় ও কারারুদ্ধ অবস্থা উল্লেখ করে তিনি নেতাকর্মীদের এ অবস্থা উত্তরণে এগিয়ে আসার আহ্বান জানান।

রোববার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় আ স ম হান্নান শাহের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে কাপাসিয়ার ঘাগটিয়ায় তার বাড়ি প্রাঙ্গণে অনুষ্ঠিত মিলাদ মাহফিল ও ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা বিএনপির আহ্বায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্য সাংবাদিক রাশেদুল হকের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খাইরুল কবির খোকন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান রিয়াজ, কাপসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা, কাপাসিয়া উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান প্রমুখ।

ঘাগটিয়া ইউনিয়ন বিএনপির সার্বিক তত্ত্বাবধানে আলোচনা ও মিলাদ মাহফিলের পূর্বে বিএনপি, যুবদল, ছাত্রদল, কৃষকদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, মহিলাদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। মিলাদ মাহফিলে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এর আগে সকালে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম ও সাবেক সভাপতি জামাল উদ্দিন আহমদের নেতৃত্বে প্রয়াত নেতা হান্নান শাহের কবরে পুস্পস্তবক অর্পণ এবং ফাতেহা ও দোয়া করেন।

কেএইচ/এফআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]